ইউপি চেয়ারম্যানের কান্ড:: সংবাদিকের উপরে হামলা

মুরাদনগর(কুমিল্লা) প্রতিনিধিঃ—-
জানুয়ারির ২০ তারিখ, সময় বিকাল অনুমান ৫টা। কুমিল্লাওয়েব ডটকম এর মুরাদনগর প্রতিনিধি ও অনলাইন নিউজ এজেন্সি জাস্ট নিউজবিডি ডটকম এর কুমিল্লা জেলা প্রতিনিধির ওপর চড়াও হলেন মুরাদনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাসুদ আহমেদ। আর ঘটনার পর থেকেই রবিবার মুরাদনগরের সর্বত্র আলোচনা ছিলো ইউপি চেয়ারম্যান জনগণের সেবক হয়ে কী করে পারলেন একজন সাংবাদিকের গায়ে হাত তুলতে?
ঘটনা সম্পর্কে প্রত্যক্ষদর্শীরা জানান, ক্যামেরা নিয়ে সাংবাদিক মোশাররফ হোসেন মনির পেশাগত দায়িত্ব পালন করতে মুরাদনগর থানায় যান রবিবার শেষ বিকালে। তিনি গোপন সূত্রে আগেই খবর পান যে মুরাদনগর ইউপি চেয়ারম্যান থানায় বসে কি একটি বিষয় নিয়ে দেন দরবার করছেন। একজন নির্বাচিত জনপ্রতিনিধি যে কোন কাজে থানায় যেতেই পারেন। কিন্তু থানার অভ্যন্তরে বাক-বিতন্ডা হওয়ার কথা নয়। সাংবাদিক মনির ঘটনার নেপথ্যে কি রয়েছে তা বের করতে থানা কম্পাউন্ডে পৌঁছান বিকাল ৫টার কয়েক মিনিট আগে।
মুরাদনগর থানায় সাংবাদিক মনির উপস্থিত হওয়ার পর দ্রুত পাল্টে যেতে থাকে দৃশ্যপট। ক্যামেরা দেখে ছুটে যান ইউপি চেয়ারম্যান মাসুদ আহমেদ। তিনি পরিচয় জানতে চাইলে মনির নিজের পরিচয় দিয়ে বলেন, তিনি পেশাগত দায়িত্ব পালন করতে থানায় এসেছেন। আর এ কথা বলার পরই চেয়ারম্যান তেলেবেগুনে জ্বলে উঠেন। চেয়ারম্যান রুদ্রমূর্তি ধারণ করে এক লাফে মনিরের সামনে গিয়ে তাকে ঘুষি মারেন। সাংবাদিক মনির কোন কিছু বুঝে উঠার আগেই চেয়ারম্যান চেপে ধরেন গলা। এ অবস্থায় মনির নিজেকে ছাড়িয়ে নেয়ার আপ্রাণ চেষ্টা করে ব্যর্থ হন। কিন্তু রহস্যজনক কারণে থানা পুলিশ বিষয়টি দেখার পরও মনিরকে রক্ষা করার কোন চেষ্টাই করেনি। এমনকি পুলিশ এ ধরণের ঘটনা থেকে চেয়ারম্যানকে নিবৃত্ত পর্যন্ত করেনি।
স্থানীয় সূত্র জানায়, থানার সামনে স্থানীয় দু’একজন সাংবাদিক এগিয়ে আসতে শুরু করলে চেয়ারম্যান সাংবাদিক মনিরকে শূন্যে তুলে আছাড় মেরে মাটিতে ফেলে দিয়ে বীরদর্পে থানার ভিতরে গিয়ে পুলিশের সাথে বসে খোশ গল্পে মেতে উঠেন। আর এ ঘটনা জানাজানি হওয়ার পর মুরাদনগরের সাধারণ লোকজন চেয়ারম্যানকে এহেন কীর্তির জন্য ধিক্কার জানায়। তারা সাংবাদিককে পুলিশের সামনে মারপিট করার জন্য চেয়ারম্যানের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবি করেন।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply