প্রথম দিনে ৫ ইউনিয়নে নিবন্ধন করা যায়নি:: চরম দুর্ভোগে গেছে মতলব উত্তরে মালয়েশিয়াগামীদের নিবন্ধনের প্রথম দিন

শামসুজ্জামান ডলার:—-
চরম দুর্ভোগের মধ্যদিয়ে কেটেছে মতলব উত্তর উপজেলায় মালয়েশিয়াগামীদের নিবন্ধনের প্রথম দিন। ১৪ ইউনিয়নের এই উপজেলায় নিবন্ধনের প্রথমদিনে গোপন নম্বর (পাস ওয়ার্ড) সংক্রান্ত জটিলতায় সকাল থেকে বিকেল ৫ টা পর্যন্ত উপজেলার ৫টি ইউনিয়নের ১ টি নিবন্ধনও করা সম্ভব হয়নি। গোপন নম্বর সংক্রান্ত জটিলতায় নিবন্ধন করতে না পারা ইউনিয়নগুলো হলো-ফতেপুর পশ্চিম ইউনিয়ন, মোহনপুর, বাগানবাড়ী, দুর্গাপুর ও সুলতানাবাদ ইউনিয়ন। খোজ-খবর নিয়ে জানাগেছে, নিবন্ধন করতে না পারা ৫ ইউনিয়নের তথ্য ও সেবা কেন্দ্রের প্রতিটিতেই ৬০ থেকে ১৩০ জনের মতো করে মালয়েশিয়াগামী নিবন্ধন করতে এসে দীর্ঘ্যক্ষন অপেক্ষা করার পরে কোথাও কোথাও সেবা কেন্দ্রের উদ্যোক্তাদের সাথে বাক-বিতন্ড করে হতাশ হয়ে বাড়ী ফিরে গেছে। এর মধ্যে বিকাল পৌনে ৫ টায় ফতেপুর পশ্চিম ইউনিয়ন তথ্য ও সেবা কেন্দ্রে উদ্যোক্তা খোরশেদ আলমের সাথে কথাহলে সে জানায়, আমার কেন্দ্রে নিবন্ধন করতে আসারা অধর্য হয়ে বিক্ষোভ করতে চাইলে আমরা ওই শতাধিক লোকের কাছথেকে তাদের প্রয়োজনীয় কাগজ-পত্রাদি জমা রেখে দেই। যখনই নিবন্ধন কাজ শুরু করতে পাড়ি তখনই ওই কাজগুলো আগে করে দিবো বলে।
সুলতানাবাদ ইউনিয়নের তথ্য ও সেবা কেন্দ্রের উদ্যোক্তা কামার হোসেনের সাথে কথাহলো তিনি জানান, দিভর আমরা খুবই চাপের মধ্যে ছিলাম। গোপন নম্বর সংক্রান্ত জটিলতার ব্যাপারে কয়েকবার আমাদের কাছে দেয়া হটলাইনে কথা বলেছি কিন্তু তার পরেও সমস্যার সমাধান করতে পাড়িনি। বিকেল ৫ টা ১০ মিনিটে ফরাজীকান্দি ইউনিয়ন তথ্য ও সেবা কেন্দ্রে গিয়ে দেখা যায় এখনো কয়েকজন লোক নিবন্ধনের অপেক্ষায় আছেন, যাদের কাজ ধারাবাহিকভাবে চলছে। এ কেন্দ্রের উদ্যোক্তা মাইনুল হক সরকারের সাথে কথাহলো সে জানায়, আমি এ পর্যন্ত মালয়েশিয়াগামী ১৫২ জনের নিবন্ধন করতে সক্ষম হয়েছি।

মতলব উত্তর উপজেলায় ১৪ ইউনিয়নের ৫ ইউনিয়নের তথ্য ও সেবা কেন্দ্রে কাজ করতে না পারায় এখানে নিবন্ধনের ৩ দিনের মধ্যে গতকালের প্রথম দিনে ৯ ইউনিয়নে সর্বমোট জন মালয়েশিয়াগামীর নিবন্ধন করা সম্ভব হয়েছে। সরকার নির্ধারিত ৫০ টাকা নিবন্ধন ফি হলেও কোন কোন তথ্য ও সেবা কেন্দ্রের উদ্যোক্তা সরকার নির্ধারিত ফি’র চেয়ে অনেকগুন বেশী ফি আদায় করেছেন বলেও অভিযোগ রয়েছে।

Check Also

কুমিল্লায় তিন গৃহহীন নতুন ঘর পেল

নিজস্ব প্রতিবেদকঃ– কুমিল্লা সদর উপজেলায় গ্রামীণ উন্নয়ন সংস্থার উদ্যোগে ৪নং আমড়াতলী ইউনিয়নের গৃহহীন নুরজাহান বেগম, ...

Leave a Reply