মানবসেবা মূলক সাংবাদিকতায় ‘বিশেষ সম্মাননা’ পেলেন আরিফুল ইসলাম সুমন

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি:—–
তৃণমূল পর্যায়ে মানবসেবা মূলক সাংবাদিকতায় অনন্য অবদানের জন্য সাংবাদিক আরিফুল ইসলাম সুমনকে ‘বিশেষ সম্মাননা’ প্রদান করেছে সামাজিক সাংস্কৃতিক সংগঠন নতুন মাত্রা। তিনি কুমিল্লা ওয়েব ডট কম এর ব্রাহ্মণবাড়িয়া স্টাফ রিপোর্টার, দৈনিক একুশে আলোর নিজস্ব প্রতিবেদক ও দিনকাল সরাইল প্রতিনিধি।
গত শুক্রবার সরাইল পাকশিমুল ইউনিয়ন পরিষদের উদ্যোগে আয়োজিত বীর মুক্তিযোদ্ধা ও গুণীজন সংবর্ধনা অনুষ্ঠানে সাংবাদিক আরিফুল ইসলাম সুমনের হাতে এ সম্মাননা তুলে দেন ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের সংসদ সদস্য ও আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য অ্যাডভোকেট জিয়াউল হক মৃধা।
পাকশিমুল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কাজী মোজাম্মেল হক এর সভাপতিপত্বে সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, মুক্তিযুদ্ধের সংগঠক ও ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাবেক উপ-মন্ত্রী আলহাজ্ব অ্যাডভোকেট হুমায়ূন কবীর, সরাইল উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ও নারী সংগঠক মাহমুদা পারভীন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আনিছুজ্জামান খান, চলচিত্র অভিনেতা হিবাতউল্লাহ মুরাদ, সাপ্তাহিক নতুন মাত্রা পত্রিকার সম্পাদক ও ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি আল আমিন শাহীন প্রমূখ।
উল্লেখ্য, সম্প্রতি অসচ্ছল প্রতিবন্ধী রহিমা আক্তার এবং রেখা বেগম নামে এই দুই নারীর সংগ্রামী জীবন নিয়ে বিশেষ প্রতিবেদন করেন সাংবাদিক আরিফুল ইসলাম সুমন। পত্রিকায় জীবন সংগ্রামী নারীদের প্রতিবেদন প্রকাশের পর নানা ব্যক্তি ও প্রতিষ্ঠান প্রতিবন্ধী দুই নারীর সাহায্যে এগিয়ে আসেন। স্বাভাবিক চলাফেরার জন্য রহিমা আক্তারকে তৎকালীন সরাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু সাফায়াৎ মুহম্মদ শাহে দুল ইসলাম একটি হুইল চেয়ার প্রদান করেন। রেখা বেগমকে হুইল চেয়ার প্রদান করেন নতুন মাত্রা সংগঠন। এছাড়া সংগ্রামী এ দুই নারীকে নতুন মাত্রাসহ একাধিক মানবসেবী সংগঠন অন্তত দুই লাখ টাকা নগদ অর্থ সাহায্য প্রদান করেছে। বর্তমানে রহিমা ও রেখা বেগম তাদের প্রাপ্ত আর্থিক সাহায্য স্থানীয়ভাবে নানা লাভজনক কাজে লাগিয়ে নিজেরা স্বাবলম্বী হওয়ার চেষ্টায় আছেন। তারা এখন পরিবার তথা সমাজের বোঝা নয়।
এছাড়াও সরাইল উপজেলার প্রত্যন্ত অঞ্চল পাকশিমুল ইউনিয়নের ব্রাহ্মণগাঁও এলাকার শারীরিক প্রতিবন্ধী সালমা আক্তারকে খুঁজে বের করেন সাংবাদিক আরিফুল ইসলাম সুমন। সালমা আগে অন্যের সাহায্য নিয়ে কিছুটা চলাফেরার সুযোগ পেলেও, বিগত দীর্ঘ পাঁচ বছর যাবত জীবন সংগ্রামী এ নারীর বিছানা ছিল তার নিত্য সঙ্গী। গত ১৮ জানুয়ারী শুক্রবার পাকশিমুল ইউনিয়ন পরিষদে প্রতিবন্ধীদের সহায়তা অনুষ্ঠানে সালমা আক্তারের চলাফেলা জন্য একটি হইল চেয়ার প্রদান করে নতুন মাত্রা সংগঠন।

Check Also

দেবিদ্বারে অগ্নিকান্ডে ১কোটি টাকার ক্ষয়ক্ষতি

দেবিদ্বার প্রতিনিধিঃ– কুমিল্লার দেবিদ্বার উপজেলার ফতেহাবাদ ইউনিয়নের জগন্নাথপুর গ্রামে রান্না ঘরের গ্যাস সিলিন্ডার বিস্ফোরনে ১৫টি ...

Leave a Reply