সরাইলে যুবলীগ নেতার নেতৃত্বে পুলিশের উপর হামলা দুই মামলায় আসামী দুই শতাধিক,গ্রেপ্তার ৫

আরিফুল ইসলাম সুমন, সরাইল (ব্রাহ্মণবাড়িয়া):——
ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে বাড়িঘরে লুটপাট এবং বাঁধা দেওয়ায় পুলিশের উপর হামলার ঘটনায় পৃথক দুটি মামলা দায়ের করা হয়েছে। পুলিশের উপর হামলার ঘটনায় দায়ের করা মামলায় প্রধান আসামী করা হয়েছে অরুয়াইল ইউনিয়ন যুবলীগ সভাপতি শফিকুল ইসলামকে। শুক্রবার রাতেই এদুটি মামলা দায়ের করা হয়। তাছাড়া এ ঘটনায় ৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে। আবারো কোন অপ্রীতিকর ঘটনা এড়াতে গ্রামে মোতায়েন করা হয়েছে বিপুল সংখ্যক পুলিশ।
গ্রেপ্তারকৃতরা হলো- পিস্টু মিয়া (৪৫), সৈয়দ কাজী (৪০), হাসনা বেগম (২৫),জাকির মিয়া(২৫) এবং জোলেখা বেগম (৪৫) ।
পুলিশ ও এলাকাবাসী সূত্র জানায়, শুক্রবার বিকেলে অরুয়াইল ইউনিয়নের ধামাউড়া গ্রামের বারী গোষ্ঠীর আলী হোসেনের বাড়িতে প্রতিপক্ষের লোকজন হামলা ও লুটপাট শুরু করে। খবর পেয়ে অরুয়াইল পুলিশ ফাঁড়ির ইনচার্জ আছহাব উদ্দিনের নেতৃত্বে পুলিশ সেখানে গিয়ে এ কাজে বাঁধা দেয়। এসময় অরুয়াইল ইউনিয়ন যুবলীগের সভাপতি শফিকুল ইসলামের নেতৃত্বে পুলিশের উপর হামলা চালানো হয়। এক পর্যায়ে শফিক ও তার লোকজন বন্দুকসহ দেশীয় অস্ত্র নিয়ে পুলিশকে তাড়া করেন। এসময় আত্মরক্ষার্থে ৫৯ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে পুলিশ। পরে পুলিশ সদস্যরা ওসমান গণি নামের এক ব্যক্তির বাড়িতে আশ্রয় নিয়ে প্রাণে রক্ষা পান। ঘটনার পর সহকারি সুপার (সদর সার্কেল) শাহ আলম বাকাউলের নেতৃত্বে অতিরিক্ত পুলিশ গ্রামে অভিযান চালিয়ে ৫ জনকে গ্রেপ্তার করে।
সরাইল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) জাকির হোসেন বলেন, পুলিশের উপর হামলার ঘটনায় যুবলীগ নেতা শফিকুল ইসলামকে প্রধান করে ৩৭ জনের নামে এবং আক্রান্ত বাড়ির মালিক বাদি হয়ে ১৭৫ জনকে আসামী করে পৃথক দুটো মামলা দায়ের করা হয়েছে। গ্রেপ্তারকৃত ৫ জনকে দুই মামলায়ই আসামী দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে। অন্য আসামীদের গ্রেপ্তারে আমাদের অভিযান চলছে।
প্রসঙ্গত, গত বছরের ২৩ জানুয়ারি বারী গোষ্ঠীর মো. নূরুল্লাহ’র বিরুদ্ধে গাজীর গোষ্ঠীর মো. তাজুল ইসলামের মেয়ে জোসনা বেগমের ছয় আনা ওজনের একজোড়া কানের দুল চুরির অভিযোগ উঠে। বিষয়টি পারিবারিকভাবেই নিষ্পত্তি হয়ে যায়। কিন্তু এ ঘটনার পর থেকে ওই গ্রামের গাজী ও বারীর গোষ্ঠীর মধ্যে বহু সংঘর্ষের ঘটনা ঘটে। দুই গোষ্ঠির সংঘর্ষের জের ধরে চারজনকে খুন করা হয়।

Check Also

কুমিল্লায় তিন গৃহহীন নতুন ঘর পেল

নিজস্ব প্রতিবেদকঃ– কুমিল্লা সদর উপজেলায় গ্রামীণ উন্নয়ন সংস্থার উদ্যোগে ৪নং আমড়াতলী ইউনিয়নের গৃহহীন নুরজাহান বেগম, ...

Leave a Reply