দু’গ্রুপের সংঘর্ষের ঘটনায় ৩২৯ জনকে আসামী করে মামলা:: তিতাসের শাহপুর গ্রামে গ্রেফতার আতংকে সাধারণ মানুষ

নাজমুল করিম ফারুক, তিতাস (কুমিল্লা) প্রতিনিধিঃ—-

তিতাসের শাহপুরে দু’গ্রুপের সংঘর্ষে ঘটনায় পুলিশ বাদী হয়ে ২৯ জনসহ ৩০০ অজ্ঞাতনামা ব্যক্তিকে আসামী করে মামলা রুজু হওয়ায় গ্রেফতার আতংকে ভোগছে সাধারণ মানুষ।
থানা সূত্রে জানা যায়, বৃহস্পতিবার শাহপুর গ্রামের ফসলি জমিতে কাজ করাকে কেন্দ্র করে দু’গ্রুপের মধ্যে সংঘর্ষ বাঁধে। থানা পুলিশ খবর পেয়ে এস.আই শহীদুল ইসলামের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে পৌছে ১৫ রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এসময় কনষ্ট্রেবল রফিকুল ইসলামসহ শাহপুর গ্রামের বাতেনের ছেলে ফয়সাল, মোতালেবের ছেলে মহিউদ্দিন, আঃ রহমানের ছেলে সফিক, ইউসুফ আলীর ছেলে ইব্রাহিম, আইয়ুব আলীর ছেলে জামালসহ শরিফ, নয়ন, ইকবাল গুলিবিদ্ধ হয়। কনষ্টেবল গুলিবিদ্ধ হওয়ার ঘটনায় তিতাস থানার এস.আই শহীদুল ইসলাম বাদী হয়ে ২৯ জনের নাম উল্লেখ করে আরো অজ্ঞাতনামা ৩০০ জনকে আসামী করে মামলা রুজু করে। এদিকে উভয় গ্রুপের কোন লোক মামলা না করলেও পুলিশ বাদী হয়ে মামলা করায় শাহপুর গ্রামে সাধারণ মানুষ আতংকে ভোগছে। গ্রামের বিভিন্ন জনদের সাথে আলাপ করে জানা যায়, শাহপুর গ্রামের সাবেক ইউপি চেয়ারম্যান ও বিএনপি নেতা ফারুক মিয়া সরকার ও তারই চাচাতো ভাই আওয়ামীলীগ নেতা শাহ আলম শান্তির মধ্যে দীর্ঘদিন যাবৎ আধিপাত্য বিস্তারকে কেন্দ্র করে বিরোধ চলে আসছে। একাধিক মামলায় উভয় গ্রুপের লোকজন বেশ কিছু জেল হাজতে থাকাকালীন সময়ে শাহপুর গ্রামে শান্তি বিরাজ করেছিল। ইতিমধ্যে তারা জামিনে বাহির হয়ে বিভিন্ন অপকর্ম চালাচ্ছে। তবে মামলায় শাহ আলম শান্তি গ্রুপের লোকজনকে বাদ দিয়ে ফারুক মিয়া সরকার গ্রুপের ২৯ জনের নাম উল্লেখ করে মামলা রুজু হওয়ায় শাহ আলম শান্তি গ্রুপের লোকজন গ্রামে লুটপাট ও ভাংচুর চালাতে পারেও আংশকা করা হচ্ছে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply