সাড়ে ৩লাখ টাকার ক্ষয়ক্ষতিঃ মতলব উত্তরে শত্রুতা করে ৩ হাজারের অধিক গাছের চারা কর্তন

শামসুজ্জামান ডলার, মতলব উত্তর(চাঁদপুর) থেকেঃ—-
চাঁদপুরের মতলব উত্তর উপজেলার মালাইরকান্দি গ্রামে “খাজা সবুজ বৃক্ষ বন নার্সারী” র ৩ হাজারের বেশি চারা গাছ কেটে ফেলে দুর্বৃত্তরা। এতে নার্সারীর মালেকের সাড়ে ৩লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। এব্যাপারে নার্সারী মালিক মোঃ শামীম বাদী হয়ে মতলব উত্তর থানায় ৭জনের বিরুদ্ধে অভিযোগ দাখিল করে।

অভিযোগ সূত্রে জানা যায়, বৃহস্পতিবার দুপুরে মতলব-ছেংগারচর সড়কের পাশে মালাইরকান্দি গ্রামের মোঃ শামীমের খাজা সবুজ বৃক্ষ বন নার্সারীতে অনধিকার প্রবেশ করে একই গ্রামের মৃত. মজিদ পাঠানের ছেলে ফারুক (৪০), মৃত. জালাল উদ্দিনের ছেলে সুবল পাঠান(৪০), ছাবেদ আলীর ছেলে মিরাজ পাঠান(৪৫), ফারুকের স্ত্রী রাজু বেগম (৩৫) ও ছেলে ইয়াছিন(১৮), মৃত. লতিফ পাঠানের মেয়ে মাসেদা বেগম ও প্রতিবেশী হারুন খান(৫০)। দিন দুপুুরে শামীমের নার্সারীতে হানা করে দা-ছেনা দিয়ে আম, আপেল, কুল, লোহা কাঠসহ বিভিন্ন প্রজাতির দেশী-বিদেশী ঔষধীগাছের চারা কেটে ফেলে। নার্সারীর মালিক খবর পেয়ে গিয়ে বাধা দিলে তাকে দুবৃত্তরা তাকে এলোপাথারি মারধর করে এবং গাছ বিক্রির ৪৭ হাজার টাকা নিয়ে যায়। কর্তনকৃত গাছের আনুমানিক মূল্য ৩লাখ ও নগদ ৪৭হাজার টাকা ক্ষতি হয়।

নার্সারী মালিক মোঃ শামীম জানান, আমার নিজস্ব সম্পত্তিতে ১৪বছর যাবত নার্সারী করে আসছি। এ নার্সারী উপজেলা পর্যায়ে বেশ কয়েকবার শ্রেষ্ঠ নার্সারী হিসেবে সফলতার জন্য পুরস্কারও পেয়েছি।

অভিযোগ পেয়ে শুক্রবার মতলব উত্তর থানার সহকারী উপ- পরিদর্শক(এএসআই) মোঃ ওহিদ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এবং অভিযুক্তদের বিরুদ্ধে আইনানুগ ব্যাবস্থা যোর আশ্বাস দেন।

Check Also

কুমিল্লায় তিন গৃহহীন নতুন ঘর পেল

নিজস্ব প্রতিবেদকঃ– কুমিল্লা সদর উপজেলায় গ্রামীণ উন্নয়ন সংস্থার উদ্যোগে ৪নং আমড়াতলী ইউনিয়নের গৃহহীন নুরজাহান বেগম, ...

Leave a Reply