মেঘনা-গোমতী সেত চালু হলেও আরও ৬ দিন ভারী যানবাহন চলাচল বন্ধ থাকবে

শামীমা সুলতানা, দাউদকান্দি (কুমিল্লা) প্রতিনিধিঃ
৮ জানুয়ারি মঙ্গলবার সকাল ৬ টায় হালকা যানবাহন চলাচলের জন্য মেঘনা ও মেঘনা-গোমতী সেতু ২টি যানবাহন চলাচলের জন্য খুলে দেওয়া হয়। তবে ভারী যানবাহন চলাচল মঙ্গলবার থেকে ১৩ জানুয়ারি রোববার পর্যন্ত বন্ধ থাকবে। প্রথম পর্যায়ে সেতু দুটির ৬টি এক্সপানশন জয়েন্ট মেরামতের কাজ সম্পন্ন করা হয়েছে বলে জানা গেছে।
সড়ক ও জনপথ বিভাগ ও যোগাযোগ মন্ত্রণালয়ের সূত্র থেকে জানা যায়, মেঘনা ও মেঘনা-গোমতী সেতুর মেরামত কাজ শেষ হওয়ায় ৮ জানুয়ারি মঙ্গলবার সকাল ৬টায় থেকে যানবাহন চলাচলের জন্য ছেড়ে দেওয়া হয়। তবে ভারী যানবাহন মালবোঝাই ট্রাক, কাভার্ডভ্যান চলাচল ৬দিন বন্ধ থাকবে বলে জানান তারা। এদিকে দাউদকান্দি মেঘনা-গোমতী সেতুর টোলপ্লাজায় শতাধিক মালবোঝাই ট্রাক পারাপারের জন্য গত সোমবার থেকে অপেক্ষা করতে দেখা গেছে। এব্যাপারে সেতু মেরামত কাজে তদারকি সড়ক ও জনপথ বিভাগের নারায়নগঞ্জ জোনের উপ-বিভাগীয় প্রকৌশলী ফরিদ উদ্দিন আহমেদ জানান, সেতুর এক্সপানশন জয়েন্টে পাথর ও সিমেন্টের ঢালাইয়ের কারণে ভারী যানবাহনের উপর কিছুটা বিধি-নিষেধ আরোপ করা হয়েছে।
এদিকে ব্রীজের কাজ চলার সময় দাউদকান্দি ঘাটে ও মেঘনা ঘাট এলাকায় স্থানীয় মাস্তানরা ট্রলারে পার হওয়া যাত্রীদের নিকট থেকে ট্রলার ভাড়া ছাড়াই ইজারার টাকার কথা বলে জনপ্রতি ১০/২০ টাকা করে জোরপূর্বক আদায় করছে বলে যাত্রীরা অভিযোগ করেন। স্থানীয় পুলিশ প্রশাসন কোন ব্যবস্থা না নেওয়ায় স্থানীয় মাস্তানরা হাজার হাজার টাকা হাতিয়ে নিয়েছে। স্থানীয় জনসাধারণ এব্যাপারে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply