সেবার গাড়ি এখন মতলব উত্তরে

শামসুজ্জামান ডলার, মতলব উত্তর (চাঁদপুর) থেকেঃ——–
সেবার গাড়ি এখন চাঁদপুরের মতলব উত্তরে। জাপানের কিউশু বিশ্ববিদ্যালয় ও গ্রামীণ পরিবারের সদস্য গ্রামীণ কমিউনিকেশানস গ্রামের সাধারন ও সুবিধা বঞ্চিত মানুষের দোরগোড়ায় সামাজিক সেবা পৌঁছে দেয়ার লক্ষ্যে যৌর্থ উদ্যোগে ভ্রাম্যমান গাড়ি সেবা। বুধবার বিকেলে মতলব উত্তর উপজেলার ছেংগারচর ডিগ্রি কলেজ মাঠে একটি গ্রামওয়েব উদ্যোগে সেবার গাড়ি আসছে বাড়ি প্রোগ্রামের উদ্বোধন করা হয়। গ্রামওয়েব ও টয়োটার সেবার গাড়ি আসছে বাড়ি প্রোগ্রামের উদ্বোধন করেন- মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসার আবু আলী মোঃ সাজ্জাদ হোসেন।
এ উপলক্ষে ছেংগারচর ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোঃ শাহজাহান মিয়ার সভাপতিত্বে ও গ্লোবাল কমিউনিকেশনের পরিচালক এবং জাপানের কিউশু বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. আশির আহমেদের পরিচালনায় বক্তব্য রাখেন- উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এমএ কুদ্দুছ, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোঃ ইসমাঈল হোসেন, পরিবার পরিকল্পনা কর্মকর্তা আতাম বোরহান উদ্দিন, ইনফরমেশন ম্যানেজম্যান্ট এক্সপার্ট পার্থ প্রতীম ঘোষ, বিজনেস ডেভলপমেন্ট সিনিয়র এক্সপার্ট মোঃ আব্দুল্লাহ আল এমরান প্রমূখ।
সেবার গাড়ি আসছে বাড়ি প্রোগাম ছেংগারচর ডিগ্রি কলেজের ছাত্রীদের কলেজে পরিবহণ, প্রাথমিক স্বাস্থ্য সেবা, রক্তের গ্রুপ নির্ণয়, ইন্টারনেটে কথা বলা, ই-মেইলে ও ব্রাউজিং, চাকুরী ও অন্যান্য তথ্য সেবা ও ন্যায্য মূল্যে পণ্য সরবরাহ করা হবে।
সেবার গাড়ি মতলব উত্তরের মোহনপুর, আনন্দবাজার, পাঁটানী বাজার, গজরা বাজার, ছেংঙ্গারচর ও ঘনিয়ারপাড় ছয়টি সেবা কেন্দ্রে নির্দিষ্ট দিনে অবস্থান করবে এবং উক্ত এলাকার মানুষকে বিভিন্ন সেবা প্রদান করবে।

Check Also

কুমিল্লায় তিন গৃহহীন নতুন ঘর পেল

নিজস্ব প্রতিবেদকঃ– কুমিল্লা সদর উপজেলায় গ্রামীণ উন্নয়ন সংস্থার উদ্যোগে ৪নং আমড়াতলী ইউনিয়নের গৃহহীন নুরজাহান বেগম, ...

Leave a Reply