সরাইলে কম্পিউটার চোর গ্রেফতারঃ ৭টি সিপিও,৫ টি মনিটর সহ মালামাল উদ্ধার

ব্রাহ্মণবাড়িয়া / ৩০ ডিসেম্বর (কুমিল্লাওয়েব ডটকম)——
সরাইলে বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্টানে একের পর এক কম্পিউটার চুরির ঘটনায় অবশেষে একজনকে গ্রেফতার করেছে পুলিশ। রবিবার দুপুরে উপজেলার কালিকচ্ছ ইউনিয়নের কালিকচ্ছ বাজারের ইউপি চেয়ারম্যান তকদির হোসেনের মলিকানাধিন মহারাজ প্লাজার ৩য় তলার একটি কক্ষ থেকে তাকে গ্রেফতার করা হয়। এসময় ৭টি সিপিও, ৫ টি মনিটর, মডেম, কিবোর্ড এবং বেশ কিছু কম্বল ও শাড়িকাপড় উদ্ধার করা হয়। গ্রেপ্তারকৃত চোর হলো-উপজেলার পানিশ্বর ইউনিয়নের বেড়তলা গ্রামের আপন (২৫)।
সরাইল থানা পুলিশ জানান, গোপন সংবাদের ভিত্তিতে মহারাজ প্লাজার ৩য় তলায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। প্রথমে তার কাছ থেকে ৫টি সিপিও, ৩টি মনিটর, মডেম, কিবোর্ড এবং বেশ কিছু কম্বল ও শাড়িকাপড় উদ্ধার করা হয়। এর পর থেকেই তাকে নিয়ে উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালানো হচ্ছে। ইতিমধ্যে বিভিন্ন স্থান থেকে ২সিপিও ও ৩ মনিটর উদ্ধার করা হয়েছে।
এদিকে ইউপি চেয়ারম্যানের বিল্ডিংয়ে চোরাই বিপুল পরিমাণ কম্পিউটার সামগ্রীসহ মালামাল উদ্ধারের ঘটনায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। স্থানীয়দের অভিযোগ, একটি সিন্ডিকেট দীর্ঘ যাবত এ অপরাধ কর্মকান্ড চালিয়ে যাচ্ছে। এর নেপথ্যে রয়েছে এলাকার প্রভাবশালী কয়েকজন ব্যাক্তি। এর মধ্যে এক ইউপি জনপ্রতিনিধি এসব অপরাধ কর্মকান্ডের মদদ দিয়ে যাচ্ছেন বলেও এলাকার কেউ কেউ বলছেন। ওই জনপ্রতিনিধি কালীকচ্ছ এলাকার মাদক সম্রাট বলেও পরিচিত। তার বিরুদ্ধে কালীকচ্ছ বাজার এলাকায় প্রকাশ্যে মাদক বিক্রি করার অভিযোগ রয়েছে।
ইউপি চেয়ারম্যান তকদির হোসেন জানান, ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজের ১ম বর্ষের ছাত্র পরিচয়ে আপন রুমটি ভাড়া নিয়েছিল।
সরাইল থানার ওসি উত্তম কুমার চক্রবর্তী জানান, বিকাল সাড়ে ৫টা পর্যন্ত আমরা তাকে (চোর) নিয়ে অভিযান চালাচ্ছি। জিঞ্জাসাবাদে সে চাঞ্চল্যকর তথ্য দিচ্ছে। তবে আমরা তার পরিচয় নিশ্চিত হওয়ার চেষ্টা করছি।
প্রসঙ্গত,গত বছর দুইয়েকের মধ্যে স্কুল,কলেজ,ইউপি চেয়ারম্যানের কার্যালয়,ইউওনও অফিসসহ বিভিন্ন স্থানে সরকারি বেসরকারি প্রতিষ্টানে অন্তত অর্ধশতাধিক কম্পিউটার চুরির ঘটনা ঘটে। তবে এ ব্যপারে গ্রেপ্তারের ঘটনা এটাই প্রথম।

আরিফুল ইসলাম সুমন

Check Also

কুমিল্লায় তিন গৃহহীন নতুন ঘর পেল

নিজস্ব প্রতিবেদকঃ– কুমিল্লা সদর উপজেলায় গ্রামীণ উন্নয়ন সংস্থার উদ্যোগে ৪নং আমড়াতলী ইউনিয়নের গৃহহীন নুরজাহান বেগম, ...

Leave a Reply