৩৬২টি সরকারী কম্বল পিআইও অফিসে বস্তাবন্দিঃ মতলবে প্রচন্ড শীতে জনজীবন বিপর্যস্ত, অসহায়দের দুরবস্থা

মতলব উত্তর / ৩০ ডিসেম্বর (কুমিল্লাওয়েব ডটকম)——
চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় গত কয়েকদিনের হাড়কাঁপানো শীতে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। শীতের তীব্রতা বৃদ্ধি পাওয়ায় শ্রমজীবি ও নিম্নআয়ের মানুষরা চরম দুর্ভোগে পড়েছে। হিমেল হাওয়া এবং ঘন কুয়াশার কারণে তাপমাত্রা কমে আসছে। ফলে শ্রমজীবি মানুষরা অসহায় হয়ে পড়েছে। অনেকে আগুনের কু-লী জালিয়ে শীত নিবারণের চেষ্টা করছেন। শীতের তীব্রতার সঙ্গে সঙ্গে চরাঞ্চল, সেচ প্রকল্পের বাঁধে আশ্রয়নেয়া মানুষ ও উপজেলার আশ্রয়ন প্রকল্পের মানুষের দুর্ভোগও বাড়ছে। শীতের তীব্রতা বাড়লেও ছিন্নমূল, নিম্নআয়ের এসব মানুষের পাশে শীতবস্ত্র নিয়ে সরকারী কিংবা বেসরকারীভাবে এগিয়ে আসেনি কেউই। শীতের তীব্রতায় বৃদ্ধ ও শিশুরা বেশি কষ্টে আছেন। সর্দিকাশি, শ্বাসকষ্টসহ ঠান্ডাজনিত রোগের প্রকপ দেখা দিয়েছে।
সূত্রমতে জানা যায়, গত ২৬ ডিসেম্বার বুধবার উপজেলার পিআইও অফিসে ৩৬২ টি কম্বল এসে পৌঁছলেও তা এখনো সংরক্ষিত অবস্থায় আছে। যারমধ্যে কিছু কম্বল আগামী ১ জানুয়ারী উপজেলা চেয়ারম্যান প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে উপজেলা পরিষদ থেকে বিতরন করবেন। আর বেশীরভাগ কম্বলগুলো সংরক্ষিত থাকবে স্থানীয় সংসদ সদস্যের হাতে বিতরনের অপেক্ষায়। যিনি বর্তমানে ব্যাক্তিগত কাজে বিদেশে অবস্থান করছেন। দেশে ফিরার পরই ওই কম্বলগুলো বিতরন করা হবে।

এ ব্যাপারে কথাহলে মতলব উত্তর উপজেলার নির্বাহী কর্মকর্তা আবু আলী মোঃ সাজ্জাদ হোসেন বলেন, গত বুধবার ৩৬২ টি কম্বল আমাদের উপজেলায় এসে পৌঁছেছে।। এর মধ্যে আমি ১০ টি কম্বল স্থানীয় একটি এতিমখানায় দিয়েছি বাকী কম্বলগুলো আমাদের এমপি স্যার ও উপজেলা চেয়ারম্যান স্যার এসে বিতরন করবেন।

শামসুজ্জামান ডলার
মতলব উত্তর(চাঁদপুর)

Check Also

কুমিল্লায় তিন গৃহহীন নতুন ঘর পেল

নিজস্ব প্রতিবেদকঃ– কুমিল্লা সদর উপজেলায় গ্রামীণ উন্নয়ন সংস্থার উদ্যোগে ৪নং আমড়াতলী ইউনিয়নের গৃহহীন নুরজাহান বেগম, ...

Leave a Reply