চান্দিনায় দুই পীরের ভক্তদের মধ্যে সংঘর্ষ; ইমাম আহত

চান্দিনা (কুমিল্লা) / ২৮ ডিসেম্বর (কুমিল্লাওয়েব ডটকম)——
চান্দিনা উপজেলার ছায়কোট তুলাতলী গ্রামে শহীদ সোনা মিয়া মেম্বার বাড়ী জামে মসজিদে জুমার নামাজ পড়ানোকে কেন্দ্র করে শুক্রবার (২৮ ডিসেম্বর) দুপুরে দুই পীরের ভক্তদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় গাজী আকবর আলী রেজভী’র (কাল টুপি) ভক্তরা সাবেক ইমাম মাওলানা মাহফুজুর রহমান এর নেতৃত্বে হামলা চালিয়ে মসজিদের নতুন ইমাম সাদা টুপির সমর্থক মো. হুমায়ুন কবির (২০) কে গুরুতর আহত করে। পরে স্থানীয়রা আহত হুমায়ুন কবিরকে উদ্ধার করে চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।
আহত হুমায়ুন কবির অভিযোগ করেন, ওই মসজিদ কমিটির সভাপতি মো. ইউনুছ মিয়া রেজভী তাকে ইমাম হিসেবে চাকরি দেন। তিনি আল্লামা মুফ্তী নাজিরুল আমিন রেজভীর পীর সাহেবের অনুসারী এবং সাদা টুপি ধারী। শুক্রবার জুমার নামাজ পড়াতে গেলে ওই মসজিদের সাবেক ইমাম মাওলানা মাহফুজুর রহমান এর নেতৃত্বে তুলাতলী গ্রামের মোহর আলী, শাহপরান, রমিজ, মনির হোসেন, কাজী রমিজ, কাজী হাকিম, কাজী আনু মিয়াসহ কতিপয় কালা টুপি ধারি ব্যক্তিরা পূর্ব পরিকল্পিতভাবে তার উপর হামলা চালায়। এসময় লাঠিসোটা সহ বিভিন্ন দেশীয় অস্ত্রদিয়ে তাকে এলোপাতাড়িভাবে মারতে থাকে।
মসজিদ কমিটির সভাপতি মো. ইউনুছ মিয়া রেজভী ঘটনার সত্যতা স্বীকার করেছেন। তিনি বলেন টুপি নিয়েই সমস্যার সৃষ্টি হয়েছে। সাদা টুপি সুন্নতে রাসূল। কিন্তু কাল টুপির ভক্তরা তা মানতে চায় না। এ রিপোর্ট লেখা পর্যন্ত এ ব্যাপারে কোন মামলা দায়ের করা হয়নি।

মাসুমুর রহমান মাসুদ, চান্দিনা (কুমিল্লা)

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply