দেবিদ্বার ফয়জুন্নেছা ফাউন্ডেশন’র উদ্যোগে দরিদ্র রোগী কল্যাণ কেন্দ্রের উদ্বোধন

দেবিদ্বার(কুমিল্লা) / ২৮ ডিসেম্বর (কুমিল্লাওয়েব ডটকম)——
দেবিদ্বারে বেসরকারী উদ্যোগে প্রতিষ্ঠা হয়েছে দরিদ্র রোগীদের কল্যাণে একটি প্রাইভেট ক্লিনিক। শুক্রবার সকালে উপজেলার গুনাইঘর উত্তর ইউনিয়নের বাকসার গ্রামে ‘দেবিদ্বার ফয়জুন্নেছা ফাউন্ডেশন’ তত্বাবধানে প্রতিষ্ঠিত নবনির্মীত ক্লিনিকের আনুষ্ঠানিক উদ্বোধন করেন আমেরিকা প্রবাসী ফয়জুদ্দিন আহমেদ খন্দকার ও আনোয়ারা খন্দকার। এসময় উপস্থিত ছিলেন, আওয়ামীলীগ কেন্দ্রীয় উপদেষ্টা পর্ষদ সদস্য কুমিল্লা-৪ নির্বাচনী এলাকার সাবেক সংসদ সদস্য ও মন্ত্রী এএফএম ফখরুল ইসলাম মূন্সী, দেবিদ্বর উপজেলা পরিষদ চেয়ারম্যান রাজী মোহাম্মদ ফখরুল, ভাইস চেয়ারমান এডভোকেট নাজমা বেগম, বিশিষ্ট আ’লীগ নেতা রোশন আলী মাষ্টার, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা কবির আহমেদ, দেবিদ্বার উপজেলা প্রেসক্লাব সভাপতি এবিএম আতিকুর রহমান বাশার, বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষনা পরিষদ কুমিল্লা উত্তর জেলা শাখার সদস্য সচিব ও দৈনিক দিনের শেষের কুমিল্লা জেলা প্রতিনিধি মোঃ সাইফ উদ্দিন (রনী), সোনালী ব্যাংক লিমিটেড দেবিদ্বার শাখা ব্যবস্থাপক দেবশ্রী মিত্র, দেবিদ্বার ফয়জুন্নেছা ফাউন্ডেশন’র সাধারন সম্পাদক আবু তাহের, বীর মুক্তিযোদ্ধা সুজাত আলী প্রমূখ।
উদ্বোধনী দিনে গাইনি, শিশু, চক্ষু, অর্থপেটিক, মানুষিকসহ বিভিন্ন রোগের প্রায় এক হাজার ছয়শত রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা ও প্রায় ১২ লক্ষাধিক টাকা মূল্যের ঔষধ বিতরন করা হয়। এসময় চিকিৎসক হিসেবে উপস্থিত ছিলেন, আমেরিকার নিউইয়র্ক মাউন্ট সাইনাই হাসপাতালের মেডিসিন বিভাগের চিকিৎসক ড. ফেরদৌস খন্দকার, একই হাসপাতালের চক্ষু বিশেষজ্ঞ ড. বেঞ্জামিন মেসন এবং বাংলাদেশ মেডিকেল’র ড. ইমতিয়াজ আহমেদ শিপলু’র নেতৃত্বে আরো ২৪ চিকিৎসক সহ মোট ২৭ জন চিকিৎক ওই চিকিৎসা সেবা প্রদান করেন।
‘দেবিদ্বার ফয়জুন্নেছা ফাউন্ডেশন’র সাধারন সম্পাদক আবু তাহের বলেন, উক্ত ক্লিনিকটি গত ৬ বছর ধরে গরিব রোগীদের চিকিৎসা সেবা ও বিনা মূলে ঔষধ সরবরাহ করে আসছে। এখন থেকে এ এলাকার কোন গরিব রোগী চিকিৎসা সেবা থেকে যাতে বঞ্চিত না হয় তার জন্য স্থায়ীভাবে প্রতি দিন উক্ত ক্লিনিকে ঢাকা ও কুমিল্লা থেকে আগত ৩ জন চিকিৎসক ও ৩ জন সেবিকার মাধ্যমে চিকিৎসা সেবা ও বিনামূল্যে ঔষধ সরবরাহ করা হবে।

Check Also

কুমিল্লায় ডিবির অভিযানে ১৭ হাজার পিস ইয়াবাসহ ডাক্তার গ্রেফতার

স্টাফ রিপোর্টারঃ- রাজধানীতে ইয়াবা পাচারকালে ১৭ হাজার ইয়াবাসহ গ্রেফতার হয়েছেন মো. রেজাউল হক (৪৫) নামের ...

Leave a Reply