বুধবার রাজধানীতে খালেদা জিয়ার ৫ পথসভা

ঢাকা / ২৫ ডিসেম্বর (কুমিল্লাওয়েব ডটকম)——
বুধবার সকাল ১১টায় রাজধানীর গাবতলী টার্মিনাল থেকে জোটনেতা ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া সরকার বিরোধী ১৮ দলীয় জোটের বহুল আলোচিত গণসংযোগ কর্মসূচি শুরু করবেন। তিনি একইসঙ্গে সেখানে উদ্বোধনী পথসভায় বক্তৃতাও করবেন।
ওই পথসভার মধ্যদিয়ে একে একে কাওরানবাজার, যাত্রাবাড়ী, সবুজবাগ ও বাড্ডা সহ পাঁচটি পথসভায় বক্তৃতা করবেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।
গত ৯ ডিসেম্বরের অবরোধে গাড়ি ভাঙচুরের অভিযোগে দায়ের হওয়া মামলায় বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গ্রেফতার হওয়ার পর ১৩ ডিসেম্বর অর্ধদিবস হরতাল শেষে এ কর্মসূচি ঘোষণা করেন বিএনপি।
এরমধ্যেই গণসংযোগ নিয়ে বিরোধী দলের নেতাকর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা লক্ষ্য করা যাচ্ছে। জিয়াউর রহমান, খালেদা জিয়া, তারেক রহমান ছাড়াও বিভিন্ন নেতার ছবি সম্বলিত ব্যানার, ফেস্টুন তৈরি করে কর্মসূচিতে অংশগ্রহণের প্রস্তুতি নিয়েছে তারা।

তাদের দাবি মধ্যে রয়েছে নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার পুনর্বহাল, দ্রব্যমূল্য কমানো, জনগণের জান-মালের নিরাপত্তা ও ন্যায়বিচার প্রতিষ্ঠা, বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ সব রাজবন্দির মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহার ইত্যাদি।
এদিকে বিরোধী দলের এই গণসংযোগ ও বিরোধী দলনেতার পথসভা কর্মসূচিকে ঘিরে সতর্ক অবস্থায় রয়েছে পুলিশ, প্রশাসন ও সরকার।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply