সৌদি আরবে বাংলাদেশ দূতাবাসের সঙ্গীত সন্ধ্যা

সৌদি আরব / ২২ ডিসেম্বর (কুমিল্লাওয়েব ডটকম)——
বিজয়ের মাস ডিসেম্বর, সুদূর প্রবাসে গতকাল বৃহঃবার সন্ধ্যায় সৌদি আরবের রিয়াদে রাষ্ট্রদূতের বাসভবন “বাংলাদেশ হাউজে” আয়োজিত হলো সঙ্গীত সন্ধ্যা ।

সূচনা বক্তব্য রাখেন রাষ্ট্রদূত মোঃ শহিদুল ইসলাম ।
মূল অনুষ্ঠান পরিচালনা করেন মিশন প্রধান মোহাম্মদ আইউব । কাব্য আর ছন্দে দূতাবাসের ফার্ষ্ট সেক্রেটারী ফারজানা মান্নানের সাবলিল উপস্হাপনায় দেশের গান, কবিতা পাঠ এবং শিশুনৃত্য পরিবেশিত হয় ।

কবিতা পাঠ করেন মুক্তিযোদ্ধা ইন্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন, ডাঃ আরিফুর রহমান । সঙ্গীত পরিচালনায় ছিলেন বরেন্য সাংবাদিক অহিদুল ইসলাম ।

লেবার কাউন্সিলর ডঃ এমদাদুল হক, ডিফেন্স এ্যাটার্চি ব্রিগেঃ জেনাঃ এ কে এম ওয়াহিদুজ্জামান, ইকোনমিক কাউন্সিলর ডঃ মিজানুর রহমান, কাউন্সিলর খায়রুল আলমসহ, বিমান বাংলাদেশের রিজিওনাল ম্যানেজার মোহাম্মদ ইস্রাফিল হক, অপারেশন ম্যানেজার হানিফ চৌধুরী, দূতাবাসের কমকর্তা, বিভিন্ন গনমাধ্যমের সাংবাদিক, কমিউনিটির বিশিষ্টজন, বাংলাদেশ ইন্টাঃ স্কুলের শিক্ষক অভিভাবক, ছাত্র ছাত্রী (বাংলা ও ইংরেজী মাধ্যম), বাংলাদেশ কমিউনিটির বিভিন্ন স্তরের প্রবাসী ব্যক্তিবগ অনুষ্ঠানে অংশ গ্রহন করেন ।

অনুষ্ঠান শেষে শিশু নৃত্য শিল্পিদের শুভেচ্ছা উপহার তুলে দেন রাষ্ট্রদূত পত্নী শাহনাজ ইসলাম ।

উল্লেখ্য গত ১৬ ডিসেম্বর‘১২ জাতীয় বিজয় দিবস যথাযোগ্য মযর্দায় পালন করে সৌদি আরবে বাংলাদেশ দূতাবাস । অনুষ্ঠান সূচীর মধ্যে ছিল পতাকা উত্তোলন, রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রীর বানী পাঠ । বাংলাদেশ ইন্টাঃ স্কুল বাংলা ও ইংরেজী মাধ্যম এর বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন করেন রাষ্ট্রদূত মোঃ শহিদুল ইসলাম ।

সাগর চৌধুরী

সৌদি আরব, প্রতিনিধি

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply