আরটিভির সাংবাদিক এসএম জাফরের মুক্তির দাবীতে মানববন্ধন পালিত

কক্সবাজার / ১৯ ডিসেম্বর (কুমিল্লাওয়েব ডটকম)——
আরটিভির কক্সবাজার প্রতিনিধি এসএম জাফরের মুক্তির দাবীতে বুধবার সকালে কক্সবাজারে মানববন্ধন কর্মসূচী
পালিত হয়েছে। মানববন্ধন শেষে দুপুরে একই দাবীতে প্রশাসনকে একটি স্মারকলিপিও দেয়া হয়।
সকাল ১১টায় জেলা প্রশাসক কার্যালয়ের সামনে আয়োজিত উক্ত মানববন্ধন কর্মসূচীতে বক্তারা বলেন, রামুর সেই ভয়াল ঘটনার ১৩ দিন পর সাংবাদিক জাফরকে ‘সন্দেহভাজন’ হিসাবে গ্রেফতার করে ২ মাসাধিককাল ধরে কারাগারে অন্তরীণ রাখা হয়েছে। কিন্তু এই দীর্ঘ সময়েও তার বিরুদ্ধে কোন সুনির্দিষ্ট অভিযোগ কিংবা তথ্য প্রমাণ উপস্থাপনে সংশ্লিষ্টরা ব্যর্থ হয়েছে। তাই সাংবাদিক সমাজ তাকে অনির্দিষ্টকাল পর্যন্ত আটকে না রেখে দ্রুত জামিন দেওয়ার দাবী জানান।

বক্তারা সাংবাদিক জাফরের মুক্তির জন্য প্রয়োজনে তার ৫০ জন সহকর্মী জামিনদার হবে উল্লেখ করে বলেন, কারো ব্যক্তিগত উদ্দেশ্য চরিতার্থ করার জন্য একজন সংবাদকর্মীকে দীর্ঘদিন আটকে রাখা মানবাধিকার লংঘনের সামিল।
মানববন্ধন কর্মসূচীতে কারান্তরীণ জাফরের পরিবার সদস্যরাও উপস্থিত ছিলেন।
সাংবাদিক ইউনিয়ন কক্সবাজারের সভাপতি ও কক্সবাজার প্রেসক্লাবের সাবেক সভাপতি প্রবীণ সাংবাদিক বদিউল আলমের সভাপতিত্বে এবং সাংবাদিক ইউনিয়ন কক্সবাজারের যুগ্ম সম্পাদক আহমদ গিয়াসের সঞ্চালনায় অনুষ্ঠিত উক্ত মানববন্ধন কর্মসূচীতে আরো বক্তৃতা করেন কক্সবাজার প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও দৈনিক সৈকত সম্পাদক মাহবুবুর রহমান, কক্সবাজার প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মুহম্মদ নুরুল ইসলাম, সাংবাদিক ইউনিয়ন কক্সবাজারের সাধারণ সম্পাদক জিএএম আশেকউল্লাহ, কোষাধ্যক্ষ মমতাজউদ্দিন বাহারী, কারান্তরীণ সাংবাদিক জাফরের স্ত্রী আসমাউল নাজমা প্রমূখ। মানববন্ধন কর্মসূচীতে কারান্তরীন অপর সাংবাদিক মোস্তফা সরওয়ারেরও মুক্তির দাবীর জানানো হয়। সাম্প্রতিককালে সাংবাদিক দলনের ঘটনা বেড়ে যাওয়ার ঘটনা উক্ত মানববন্ধন কর্মসূচীতে উদ্বেগ প্রকাশ করা হয়।
মানববন্ধন কর্মসূচীতে বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে সংহতি প্রকাশ করা হয়। এসময় আরো উপস্থিত ছিলেন, কক্সবাজার জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট আবু ছিদ্দিক ওসমানী, সাংবাদিক কামাল হোসেন আজাদ, নুরুল ইসলাম হেলালী, দৈনিক হিমছড়ীর সহকারী সম্পাদক হাসানুর রশীদ, কক্সবাজার বন ও পরিবেশ সংরক্ষণ পরিষদের সভাপতি দীপক শর্মা দীপু, সাধারণ সম্পাদক ইব্রাহিম খলিল মামুন, কক্সবাজার রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক শফিউল্লাহ শফি, কক্সবাজার পর্যটন উন্নয়ন সাংবাদিক পরিষদের দপ্তর সম্পাদক মহসিন শেখ, সাংবাদিক এএইচ সেলিমউল্লাহ, নুরুল হক চকোরী, হুমায়ূন সিকদার, ইমাম খাইর, আনোয়ার হোসেন চৌধুরী, আরাফাতুল মজিদ, করবী পাল, রফিকুল ইসলাম সোহেল, হাফেজ আহমদ জিসান, মোহাম্মদ কুতুবউদ্দিন, ওবাইদুল ইসলাম লিটন, কক্সবাজার লেখক ফোরামের শাহীদ মোস্তফা শাহীদ এবং বাংলাদেশ মানবাধিকার কাউন্সিলের এম সাহাবউদ্দিন জনি।
কক্সবাজারের সাংবাদিক সমাজের ব্যানারে আয়োজিত উক্ত মানববন্ধন কর্মসূচী শেষে দুপুরে জেলা প্রশাসকের কাছে একটি স্মারকলিপি দেয়া হয়। স্মারকলিপিটি গ্রহণ করেন ভারপ্রাপ্ত জেলা প্রশাসক সৈয়দ নুরুল বাসির।

আহমদ গিয়াস, কক্সবাজার ॥

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply