আবুল হোসেন ও আবুল হাসানকে বাদ দিয়েই দুদকের মামলা !

ঢাকা /১৭ ডিসেম্বর (কুমিল্লাওয়েব ডটকম)——-
সাবেক যোগাযোগমন্ত্রী সৈয়দ আবুল হোসেন ও সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী আবুল হাসান চৌধুরীর নাম বাদ দিয়েই সোমবার দুপুরে সাতজনের বিরুদ্ধে মামলা হয়েছে রাজধানীর বনানী থানায়।

মামলার এজাহারের বর্ণনায় এদুজনের নাম থাকলেও পদ্মাসেতুর পরামর্শক নিয়োগে দুর্নীতির মামলায় `কৌশলে` তাদের এড়িয়ে গেলো দুর্নীতি দমন কমিশন (দুদক)।
দুদকের জ্যেষ্ঠ উপপরিচালক আব্দুল্লাহ আবু জাহিদ এ মামলা করেন।
মামলায় আসামিরা হলেন- সাবেক সেতুসচিব মোশাররফ হোসেন ভূঁইয়া, সেতুর ঠিকাদারি প্রতিষ্ঠান নিয়োগে দরপত্র মূল্যায়নে গঠিত কমিটির সদস্য সচিব কাজী মো. ফেরদৌস, সড়ক ও জনপথ বিভাগের (সওজ) নির্বাহী প্রকৌশলী রিয়াজ আহমেদ জাবের, এসএনসি-লাভালিনের স্থানীয় এজেন্ট মো. মোস্তফা এবং এর ৩ কর্মকর্তা সাবেক ভাইস প্রেসিডেন্ট কেভিন ওয়ালেস, আন্তর্জাতিক প্রকল্প বিভাগের সাবেক ভাইস প্রেসিডেন্ট রমেশ সাহা ও সাবেক পরিচালক মোহাম্মদ ইসমাইল।

এ সাতজনের বিরুদ্ধে এজাহারে বলা হয়েছে, আসামিরা ১৬১ ও ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫ (২) ধারায় অপরাধ করার অভিপ্রায়ে অপরাধমুলক ষড়যন্ত্র করেন। যা দণ্ডবিধির ১২০ (বি) ধারা অনুযায়ী শাস্তিযোগ্য অপরাধ।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply