ব্রাহ্মণপাড়ায় ভাইয়ের সম্পত্তি দখল করে পাকা দালান নির্মানের অভিযোগ

ব্রাহ্মণপাড়া /১৫ ডিসেম্বর (কুমিল্লাওয়েব ডটকম)——-
কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার সাহেবাবাদ ইউনিয়নের টাকই মৌজাস্থ বড় ভাইয়ের সম্পত্তি জোর পূর্বক দখল করে ছোট ভাই পাকা দালান তৈরী করার অভিযোগে ১৪ ডিসেম্বর থানায় অভিযোগ করেন বড় ভাই মো: ফুল মিয়া মোল্লা।
অভিযোগ সূত্রে জানা যায়, টাকই গ্রামের মৃত কনু মিয়ার ছেলে ফুল মিয়া সহ তাদের ৪ ভাইয়ের মধ্যে ব্রাহ্মণপাড়া থানাধীন টাকই মৌজাস্থ খতিয়ান নং ৪৪২ জে.এল নং ৪৫ দাগ নং ১১৯৬ এর অন্দরে ২০ শতক বসত বাড়ী রয়েছে। ৪ ভাইয়ের হারা হারি প্রত্যেকে ৫ শতক করে বসব বাড়ীর অংশ পাওনা রয়েছে। ৪ ভাইয়ের মধ্যে ২ ভাই চাকুরীর কারনে বাড়ীতে না থাকায় ছোট ভাই মো: আলম মিয়া, তার স্ত্রী মনোয়ারা বেগম, তার ছেলে ছালাউদ্দিন মিয়া কু-পরামর্শ করে অন্য ২ ভাইয়ের অংশ জোর পূর্বক ভাবে দখল করে পাকা দালান তৈরী করতে থাকে। খবর পেয়ে বড় ভাই ফুল মিয়া মোল্লা অনুপস্থিত দুই ভাই জজু মিয়া ও সোহেল মিয়ার অংশ রক্ষায় আলম মিয়াকে বাধা দিলে কর্নপাত না করে তাকে অগ্রাহ্য করে গালমন্দ, মারধর, খুন যখম করবে বলে হুমকি প্রদান করে এবং তাদের বিরুদ্ধে বুড়িচং থানায় একটি মিথ্যা মামলা দায়ের করে। পরে ফুল মিয়া উপায় অন্ত না পেয়ে ১৪ ডিসেম্বর ব্রাহ্মণপাড়া থানায় আলম মিয়া সহ তার স্ত্রী ও ছেলেকে অভিযুক্ত করে এজাহার দাখিল করে। তার প্রেক্ষিতে ব্রাহ্মণপাড়া থানার এস.আই লুৎফর রহমান বাদী ও বিবাদীকে নির্মান কাজ বন্ধ রেখে শান্তি শৃঙ্খলা বজায় রেখে ১৭ ডিসেম্বার অভিযুক্ত জায়গার মালিকানা প্রমানে স্ব-স্ব কাগজপত্র ও প্রমানাদি নিয়ে থানায় হাজির হওয়ার জন্য নোটিশ প্রদান করেন। এই ব্যাপারে অভিযুক্ত আলম মিয়ার স্ত্রী মনোয়ারা বেগম অভিযোগের সত্যতা স্বীকার করে জমির মালিকানা দাবী করে এ’প্রতিনিধিকে বলেন, আমরা বহু বছর আগে বাড়ীর ওই ভিটি ৪৫ হাজার টাকার বিনিময়ে ক্রয় করেছি। সেই সুবাদে আমরা ঘর নির্মান করছি।

Check Also

কুমিল্লায় তিন গৃহহীন নতুন ঘর পেল

নিজস্ব প্রতিবেদকঃ– কুমিল্লা সদর উপজেলায় গ্রামীণ উন্নয়ন সংস্থার উদ্যোগে ৪নং আমড়াতলী ইউনিয়নের গৃহহীন নুরজাহান বেগম, ...

Leave a Reply