মহান বিজয় দিবস উপলক্ষে নর্দান ইউনিভার্সিটিতে আলোচনা সভা অনুষ্ঠিত

রাজশাহী /১৫ ডিসেম্বর (কুমিল্লাওয়েব ডটকম)——-
নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ (এনইউবি), রাজশাহী ক্যাম্পাসের উদ্যোগে মহান বিজয় দিবস উপলক্ষে গত ১৫ ডিসেম্বর,২০১২ তারিখে এক আলোচনা সভার আয়োজন করা হয়।
বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার এবং প্রশাসনিক সম্বনয়কারী মো: আশরাফুল ইসলাম এর সভাপতিত্বে বক্তব্য রাখেন সিনিয়র এ্যাসিস্টান্ট ডাইরেক্টর মো: রুহুল আমিন,এ্যাসিস্টান্ট ডাইরেক্টর ড.মো:আলাউদ্দিন, ব্যবসায় প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক তাহিদুর রহমান, আইন বিভাগের সহকারী অধ্যাপক মো: শহীদুল ইসলাম, ইংরেজী বিভাগের সহকারী অধ্যাপক মো: হামিদুর রহমান,সিনিয়র লেকচারার নুসরাত সাঈদা সুলতানা, লেকচারার আতাউল করিম প্রমূখ। সিনিয়র এ্যাসিস্টান্ট রেজিস্ট্রার ও সহকারী ক্যাম্পাস সম্বনয়কারী আল মামুন মুকুল এর সঞ্চালনায় অনুষ্ঠানে শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী, এবং ছাত্র/ছাত্রী বৃন্দ উপস্থিত ছিলেন।
আলোচনা সভায় বক্তারা বলেন, ”আমরা আজ স্বাধীনতার ৪০ বছর পার করে ৪১ বছরে পর্দাপন করলাম।এই মহান দিনটি অর্জিত হয়েছে লাখো শহীদের রক্তের বিনিময়ে। মহান বিজয় দিবস শুধু উৎসবের দিনই নয় স্বাধীনতাকে অক্ষুন্ন রাখার দিনও। বিজয় দিবস আমাদের অনুভূতি দিয়ে উপলব্ধি করতে হবে। জাতির অকুতোভয় বীরদের যাদের আত্মত্যাগের বিনিময়ে অর্জিত আমাদের লাল সবুজ পতাকা, এই পতাকা তলে জাতি,ধর্ম, বর্ণ নির্বিশেষে সকলকে এক সাথে কাজ করে যেতে হবে। মুক্তিযুদ্ধের চেতনায় উদ্ধুদ্ধ হয়ে হিংসা-বিদ্বেষ, হানাহানি ভুলে একটি সুখী-সমৃদ্ধি, শোষণহীন, দূর্নিতিমুক্ত দেশ গড়ার লক্ষ্যে আমাদের এগিয়ে যেতে হবে। যেভাবে ১৯৭১ সালে দলমত নির্বিশেষে সবাই ঐক্যবদ্ধভাবে দেশকে স্বাধীন করার জন্য যুদ্ধ করেছিল একই ভাবে দেশ গঠনে ঐক্যবদ্ধভাবে সবাইকে কাজ করে যেতে হবে। ”

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply