অপু হত্যাকাণ্ডের মিথ্যা মামলা প্রত্যাহারের দাবী তিতাসে আওয়ামীলীগ ও ছাত্রলীগের বিক্ষোভ ও প্রতিবাদ সভা

তিতাস /১৩ ডিসেম্বর (কুমিল্লাওয়েব ডটকম)——-
তিতাসে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে বিক্ষোভ মিছিল করেছে উপজেলা আওয়ামীলীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দ। বৃহস্পতিবার দুপুর ১২টায় উপজেলার গাজীপুর থেকে কড়িকান্দি বাজার পর্যন্ত বিক্ষোভ মিছিলটি অনুুষ্ঠিত হয় এবং কড়িকান্দি বাজারে প্রতিবাদ সভার মধ্য দিয়ে শেষ হয়।
উপজেলা ছাত্রলীগের সভাপতি ফরহাদ আহমেদ এর সভাপতিত্বে প্রতিবাদ সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের সদস্য সচিব মহসিন ভূঁইয়া, আওয়ামীলীগ নেতা আনোয়ার হোসেন ভূঁইয়া, কুমিল্লা (উত্তর) জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সারওয়ার হোসেন বাবু, সহ-সভাপতি নজরুল ইসলাম কাজল, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও যুবলীগ নেতা সাইফুল আলম মুরাদ, সাইদুর রহমান ভূঁইয়া, মনির হোসেন উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সজিবুর রহমান, উপজেলা ছাত্রলীগ নেতা আবদুল আলিম সোহাগ, নাঈম সরকার, তাইজুল ইসলাম তারা, মোঃ মাসুম, ইয়াছিন খাঁন, মোমেন পাঠান, শেখ ফরিদ পাঠান, রফিকুল ইসলাম, শামীম আহমেদ, হাতেম আলী প্রমূখ। প্রতিবাদ সভার পূর্বে উপজেলা আওয়ামীলীগ ও ছাত্রলীগের উদ্যোগে একটি বিক্ষোভ মিছিল থানা থানা সংলগ্ন গাজীপুর খান হাইস্কুল এন্ড কলেজ থেকে কড়িকান্দি বাজারে এসে শেষ হয়। প্রতিবাদ সভায় বক্তারা অবিলম্বে সুষ্ঠু তদন্তে মাধ্যমে প্রকৃত খুনীদের চিহ্নিত করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করে নিরাপরাধ ব্যক্তিদেরকে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা থেকে অব্যাহতি দেওয়ার জন্য আইন শৃঙ্খলা বাহিনীর প্রতি আহ্বান জানান।
উল্লেখ্য, গত ২ ডিসেম্বর সকালে থানা পুলিশ কলাকান্দি গ্রামের পশ্চিম পাশে ফসলী জমি থেকে নাড়ি-ভূড়ি বের হওয়া হাত ও পায়ের রগ কাটা অবস্থায় একই গ্রামের মৃত কালু মিয়া বেপারীর ছেলে আবদুল আলিম অপু (৩০) এর লাশ উদ্ধার করে। গত ৪ ডিসেম্বর নিহতের বড় ভাই মোশারফ হোসেন বাদী হয়ে উপজেলা আওয়ামী লীগ নেতা আবু ইউসুফ, লিয়াকত হোসেন, উপজেলা যুবলীগ নেতা শাহজাহান ফকির, মোঃ সোহেল, শাহ আলম সরকার ও উপজেলা বিএনপি’র নেতা আবুল হোসেন মেম্বার, মিজানুর রহমান ভূইয়া, যুবদল নেতা শাহিদুল ইসলাম শাহিদসহ ১৭ জনকে আসামী করে আসামি করে মামলা হওয়ায় উপজেলার রাজনৈতিক মহল, সুশীল সমাজ, শিক্ষক, সাংবাদিক, ব্যবসায়ীসহ নানা পেশার মানুষের মধ্যে চরম ক্ষোভের সৃষ্টি হয় এবং সর্ব মহলে নিন্দা ও প্রতিবাদের ঝড় উঠে।

নাজমুল করিম ফারুক
তিতাস (কুমিল্লা) প্রতিনিধি

Check Also

কুমিল্লায় তিন গৃহহীন নতুন ঘর পেল

নিজস্ব প্রতিবেদকঃ– কুমিল্লা সদর উপজেলায় গ্রামীণ উন্নয়ন সংস্থার উদ্যোগে ৪নং আমড়াতলী ইউনিয়নের গৃহহীন নুরজাহান বেগম, ...

Leave a Reply