ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ৪০কি.মি যানজট; যাত্রীদের চরম দুর্ভোগ

চান্দিনা /১২ ডিসেম্বর (কুমিল্লাওয়েব ডটকম)——-

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে চান্দিনা উপজেলার হাড়িখোলা নামকস্থানে বুধবার (১২ ডিসেম্বর) ভোরে ট্রাক-কাভার্ড ভ্যান এর মুখোমুখি সংঘর্ষ এবং ঘন কুয়াশার কারণে তীব্র যানজট দেখা দিয়েছে। অবরোধ ও হরতাল শেষ হলেও যানজটের কারণে চরম দুর্ভোগে পড়েন যাত্রীরা। বুধবার বিকেলে এ রিপোর্ট লেখা পর্যন্ত কুমিল্লার দাউদকান্দি টোলপ্লাজা এলাকা থেকে ময়নামতি এলাকা পর্যন্ত দীর্ঘ ৪০ কিলোমিটার এলাকায় তীব্র যানজট চলছিল।
সরেজমিনে বুধবার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে বুড়িচং উপজেলার নিমসার, চান্দিনা, মাধাইয়া, কুটুম্বপুর, খাদঘর, দাউদকান্দি উপজেলার ইলিয়টগঞ্জ বাস স্টেশন ঘুরে মালবাহী ট্রাক, কাভার্ডভ্যান, সবজিবাহী ট্রাক, পিকাপ, গরু বোঝাই ট্রাক এবং অসংখ্য যাত্রীবাহী বাস আটকে থাকতে দেখা গেছে।
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে আটকাপড়া যাত্রীদের সাথে কথা বলে জানাগেছে, ঘন কুয়াশায় রাস্তা ঠিকমত দেখতে না পাওয়ায় ভোরে যানজট সৃষ্টি হয়। কয়েকজন যাত্রী অভিযোগ করেন, চান্দিনা এলাকায় দুর্ঘটনা হলে যানজট আরও চরম আকার ধারন করে।
হাইওয়ে পুলিশ সূত্রে জানাগেছে, অবৈধ পার্কিং এবং চালকদের আগে আগে যাওয়ার প্রবণতার কারণে যানজট সৃষ্টি হয়েছে। যাত্রীরা অভিযোগ করেন, চালকদের বেপরোয়া গতিতে অভারটেকিং এর কারণে এক পাশ থেকে পুরো রাস্তা দখল করে গাড়ী রাখায় বিপরীত দিক থেকে যানবাহন চলাচল করতে পারে না। এর কারণে যানজট আরও প্রকট হয়েছে।

মাসুমুর রহমান মাসুদ, চান্দিনা

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply