সরাইল আ’লীগের শীর্ষ ছয় নেতাকে ধরিয়ে দিলে ১২ লাখ টাকা পুরস্কার ঘোষণা

সরাইল (ব্রাহ্মণবাড়িয়া) / ১১ ডিসেম্বর (কুমিল্লাওয়েব ডটকম)——-
নিজ দলের নেতা খুনের দায়ে পলাতক সরাইল উপজেলা আওয়ামীলীগের শীর্ষ ছয় নেতাকে ধরিয়ে দিলে ১২ লাখ টাকা পুরস্কার ঘোষণা করে বিভিন্ন এলাকায় পোস্টার লাগানো হয়েছে। এ ঘটনায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। অভিযুক্ত নেতারা হলেন- সরাইল উপজেলা আওয়ামীলীগের (সদ্য বহিস্কৃত) সভাপতি আবদুল হালিম, সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান রফিক উদ্দিন ঠাকুর, যুগ্ম সম্পাদক ও সদর ইউপি চেয়ারম্যান আব্দুল জব্বার, সাংগঠনিক সম্পাদক মাহফুজ আলী, আওয়ামীলীগ নেতা ইদ্রিস আলী ও সদর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ইসমত আলী।
উল্লেখ্য, গত ২১ অক্টোবর সন্ধ্যায় দলীয় কোন্দলের জের ধরে নিজ দলের লোকদের হাতে নির্মমভাবে খুন হন উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি এ.কে.এম ইকবাল আজাদ। এ ঘটনায় নিহতের ছোট ভাই জাহাঙ্গীর আজাদ বাদী হয়ে আবদুল হালিম, রফিক উদ্দিন ঠাকুর, আবদুল জব্বার, মাহফুজ আলীসহ আওয়ামীলীগের ২২ নেতা-কর্মীকে আসামি করে সরাইল থানায় হত্যা মামলা দায়ের করেন।
সাবেক ছাত্রলীগ সভাপতি ও নিহত ইকবাল আজাদের ভাগিনা অ্যাডভোকেট জয়নাল উদ্দিন বলেন, ইকবাল আজাদ খুনের দেড় মাসেও আসামিদের গ্রেফতার করতে পারেনি পুলিশ। এ ঘটনায় বাদীসহ নিহত নেতার পরিবার চরম আতঙ্কে রয়েছে। আসামিদের গ্রেফতার ও ফাঁসির দাবিতে সরাইলে বিক্ষোভ-সমাবেশ অব্যাহত আছে। আসামিদের দ্রুত আইনের আওতায় এনে বিচারের সম্মূখীন করার উদ্দেশ্যেই এ পুরস্কার ঘোষণা করে বিভিন্ন এলাকায় পোস্টার লাগানো হয়েছে।
মামলার বাদী এ.কে.এম জাহাঙ্গীর আজাদ বলেন, মূলত আসামিদের আইনের কাঠগড়ায় দাঁড় করানোর লক্ষ্যেই এ পুরস্কার ঘোষণা করা হয়েছে।
এদিকে পুলিশ জানিয়েছে, মামলায় এজাহারভূক্ত আসামি মোকারম হোসেন সোহেল এবং ঘটনায় জড়িত থাকার সন্দেহে শরীফ, নাসির আলিফ ও এনায়েতসহ সাতজনকে গ্রেফতার করে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করেছে পুলিশ।

(আরিফুল ইসলাম সুমন, স্টাফ রিপোর্টার ব্রাহ্মণবাড়িয়া)

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply