তিতাসে শান্তিপূর্ণভাবে হরতাল পালিত ॥ যানবাহন চলেনি

তিতাস / ১১ ডিসেম্বর (কুমিল্লাওয়েব ডটকম)——-
তিতাসের গৌরীপুর-হোমনা সড়ক অবস্থান নিয়ে শান্তিপূর্ণভাবে হরতাল পালন করেছে উপজেলা বিএনপি ও অঙ্গ সংগঠন সমূহ। মঙ্গলবার সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত উক্ত হরতাল পালিত হয়। বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মুক্তির দাবীতে বিক্ষোভ মিছিল ও গ্রেফতারের প্রতিবাদে প্রতিবাদ সভাও অনুষ্ঠিত হয় দলীয় কার্যালয়ে।
বিএনপির নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের ডাকা গতকালের হরতালের দিন বিএনপি’র নেতাকর্মীরা সকাল থেকে দুপুর পর্যন্ত ঢাকা-হোমনা-কুমিল্লা সড়কে উপজেলা সদর কড়িকান্দি বাজার, বাতাকান্দি, গাজীপুর, শিকদার রোড, শিবপুর ও জিয়ারকান্দিতে রাস্তায় অবস্থান নিয়ে হরতাল পালন করে। এসময় উপজেলা বিএনপি, যুবদল, ছাত্রদল, শ্রমিকদল, স্বেচছাসেবকদল, মহিলাদল ও জামায়াত-শিবিরের নেতাকর্মীরা মিছিল করে কর্মসূচীতে অংশগ্রহণ করে। হরতাল চলাকালীন সময়ে গৌরীপুর-হোমনা সড়কে কোন যানবাহন চলাচল করেনি। অপ্রীতিকর ঘটনা এড়াতে সকাল থেকে কড়িকান্দি বাজারে মোতায়েন করা হয় পুলিশ।
এদিকে বিএনপির নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের গত রোববার অবরোধের সময় ঢাকা সিটি করপোরেশনের (দক্ষিণ) গাড়ী ভাংচুর ও সহিংসতার মামলায় বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে গ্রেফতারের প্রতিবাদে কড়িকান্দি বাজারস্থ বিএনপির দলীয় কার্যালয়ে উপজেলা বিএনপির সভাপতি মনিরুল হক তপন ভূঁইয়ার সভাপতিত্বে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, কুমিল্লা (উত্তর) জেলা বিএনপির সাধারণ সম্পাদক আক্তারুজ্জামান সরকার, উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক সালাহ উদ্দিন সরকার, উপজেলা বিএনপির সহ-সভাপতি আক্তারুজ্জামান আক্তার, এএইচএম সালাহ উদ্দিন, আলহাজ্ব আলী হোসেন মোল্লা, মোঃ ছাদির মিয়া মোল্লা, সাংগঠনিক সম্পাদক ওসমান গণি ভূঁইয়া, উপজেলা যুবদলের সভাপতি তোফায়েল হোসেন, সাংগঠনিক সম্পাদক কাজী কবির হোসেন সেন্টু, উপজেলা শ্রমিকদলের সভাপতি আদিলুর রহমান আদিল, উপজেলা জাসাসের সভাপতি মেহেদী হাসান সেলিম, উপজেলা স্বেচ্ছাসেবকদলের আহ্বায়ক ফারুক হোসেন ভূঁইয়া, উপজেলা ছাত্রদলের সভাপতি মনির হোসেন ভূঁইয়া, সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন মোল্লা প্রমূখ। প্রতিবাদ সভার পূর্বে মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মুক্তির দাবীতে একটি বিক্ষোভ মিছিল কড়িকান্দি বাজার থেকে মৌটুপী বাস ষ্টেশন গিয়ে পুনরায় কড়িকান্দি বাজারের দলীয় কার্যালয়ে এসে শেষ হয়।

নাজমুল করিম ফারুক
তিতাস (কুমিল্লা) প্রতিনিধি

Check Also

কুমিল্লায় তিন গৃহহীন নতুন ঘর পেল

নিজস্ব প্রতিবেদকঃ– কুমিল্লা সদর উপজেলায় গ্রামীণ উন্নয়ন সংস্থার উদ্যোগে ৪নং আমড়াতলী ইউনিয়নের গৃহহীন নুরজাহান বেগম, ...

Leave a Reply