কুমিল্লায় হরতাল শান্তিপূর্ণ ভাবে পালন

কুমিল্লা / ১১ ডিসেম্বর (কুমিল্লাওয়েব ডটকম)——-

কুমিল্লায় মঙ্গলবার সকাল-সন্ধ্যা হরতাল শান্তিপূর্ন ভাবে শুরু করেছে বিএনপি।
সকাল থেকে ঢাকা-চট্টগ্রাম ও কুমিল্লা-সিলেট মহাসড়কে যান চলাচল বন্ধ রয়েছে।

পিকেটাররা বিচ্ছিন্নভাবে মহাসড়কের বিভিন্ন স্থানে অবস্থান নিলেও কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। রাস্তার মোড়ে মোড়ে এবং সড়কে পুলিশ টহল মোতায়েন রয়েছে।
আমাদের প্রতিনিধিরা জানান, সকাল পৌনে ৯টায় কুমিল্লা সিটি কর্পোরশেন (কুসিক) মেয়র মনিরুল হক সাক্কু সমর্থিত বিএনপির নেতাকর্মীরা হরতালের সমর্থনে কান্দিরপাড় দলীয় কার্যালয় থেকে মিছিল বের করেন।

সকাল সোয়া ৯টায় দক্ষিণ জেলা বিএনপির সাধারণ সম্পাদক আমিনুর রশীদ ইয়াছিন সমর্থিত বিএনপির নেতাকর্মীরা হরতালের সমর্থনে কান্দিরপাড় পূবালী চত্বর এলাকা থেকে মিছিল করেন।
বিএনপি’র ডাকা হরতালে চৌদ্দগ্রামে জামায়াত-শিবির ও বিএনপির নেতাকর্মীরা রাজপথ দখলে।
চান্দিনা ও দেবিদ্বার বিএনপি’র নেতা কর্মীরা ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বাগুর এলাকায় রাস্তা াবস্থান করছে।
দাউদকান্দি বিএনপি সভাপতি কে এম শামসুল আলম সমর্থিত বিএনপির নেতাকর্মীরা হরতালের সমর্থনে মহাসড়কে মিছিল বের করেন।
নাঙ্গলকোট উপজেলার সদরের বিভিন্ন সড়কে টায়ার জ্বালিয়ে হরতাল পালন করছেন বিএনপির নেতাকর্মীরা।
এদিকে লাকসাম ও দেবিদ্বার উপজেলা সদরে এখনও মিছিল বের হয়নি। হরতালের সমর্থনে পিকেটাররা সড়কে অবস্থান করছেন। মেঘনা ও তিতাস উপজেলায় কোনো যানবাহন চলছে না।

বুড়িচংয়ের কালাকচুয়ায় ময়নামতি বিএনপির সভাপতি আলী আশ্রাফের নেতৃত্বে মিছিল বের হয়। পিকেটাররা রাস্তার মোড়ে মোড়ে টায়ার জ্বালিয়ে রাজপথে অবস্থান নিয়ে রয়েছেন।
রাস্তায় পিকেটারদের পাশাপাশি টহল পুলিশসহ অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে মহানগরী, মহাসড়ক ও উপজেলার গুরুত্বপূর্ণ স্থানগুলোতে। এ পর্যন্ত কোনো ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply