অবরোধ কর্মসূতীতে সক্রিয় দেবিদ্বার বিএনপি: ট্রায়ারে আগুন লাগিয়ে সড়ক অবরোধ: গাড়ী ভাংচুর

দেবিদ্বার / ৯ ডিসেম্বর (কুমিল্লাওয়েব ডটকম)——–
কুয়াশার মধ্যে অবরোধ কর্মসূচির শুরুতেই কুমিল্লা-সিলেট মহাসড়কের বিভিন্ন স্থানে বেশ কয়েকটি গাড়ি ভাংচুর করে এবং ট্রায়ারে আগুন দিয়ে রাস্তা অবরোধ করে বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের কর্মীরা।

জানা যায়, রোববার কর্মসূচির শুরু থেকেই দেবিদ্বার উপজেলার মোড়ে মোড়ে পুলিশ মোতায়েন এবং কুমিল্লা-সিলেট সড়কের বিভিন্ন স্থানে পুলিশের টহল গাড়ী থাকলেও যান চলাচলে বিঘœ ঘটাতে ভোর থেকেই তৎপর হয় অবরোধকারীরা।
ভোর ছয়টার দিকে কুমিল্লা-সিলেট মহাসড়কের বিভিন্ন স্থানে রাস্তা অবোরধ করে রাখে বিএনপি ও ছাত্রদলের কর্মীরা। সকালে দেবিদ্বার পৌর এলাকার বারেরা নামক স্থানে এবং জাফরগঞ্জন ইউনিয়নের লক্ষীপুরে ট্রায়ারে আগুন জালিয়ে রাস্তা অবরোধ করে এবং অবরোধকারীরা কয়েকটি গাড়ী ভাংচুর করে। পরে দেবিদ্বার থানার টহল পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।
অপর দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বাগুর ষ্ট্রেশনে কুমিল্লা উত্তর জেলা বিএনপি’র সভাপতি খোরশেদ আলম সরকার ও দেবিদ্বার উপজেলা বিএনপি’র আহবায়ক এডভোকেট ফরিদ উদ্দিনের নেতৃত্বে দেবিদ্বার ও চান্দিনা উপজেলা বিএনপিসহ ১৮ দলীয় জোটের নেতাকর্মীরা ভোর ছয়টা থেকে রাস্তা অবরোধ করে রাখলে মহাসড়কের প্রায় ৪০ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়। ওই সময় চরম ভোগান্তিতে পরে যাত্রিরা।
সকাল ১০ ঘটিকার সময় দেবিদ্বার উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও আ’লীগ নেতা এ.কে.এম শফিকুল আলম কামাল (ভিপি কামাল) এর নেতৃত্বে অবরোধ বিরোধী মিছিল বের করা হয়। মিছিলটি কুমিল্লা-সিলেট মহাসড়ক সহ উপজেলার বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে এবং নিউ মার্কেট চত্বরে এসে সমাবেশ করেছে।
নির্দলীয় সরকার পুনর্বহালের দাবিতে রোববার সারাদেশে আট ঘণ্টার এই রাজপথ অবরোধের কর্মসূচি দিয়েছে বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোট।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply