দেবিদ্বার ও চান্দিনা বেগম রোকেয়া দিবস পালিত

দেবিদ্বার / ৯ ডিসেম্বর (কুমিল্লাওয়েব ডটকম)——–
নারী জাগরণে অগ্রযাত্রার পথিকৃৎ ইতিহাসের মহিয়সী নারী ‘সুশিক্ষা স্পর্শমনি যাহাকে স্পর্শ করে সেই সুবর্ণ হয়’ এ উক্তির ধারক বাহক বেগম রোকেয়া সাখাওয়াত হোসেন’র স্মারণে জন্ম ও মৃত্যু দিন উপলক্ষে যথাযথ মর্যাদায় কুমিল্লার দেবিদ্বার ও চান্দিনায় পালিত হয়েছে ‘বেগম রোকেয়া দিবস’।
দিবসটি উপলক্ষে রবিবার সকাল ১১টায় দেবিদ্বার ও দুপুর ১টায় চান্দিনা উপজেলা চত্ত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়। পরে দেবিদ্বার ও চান্দিনা উপজেলা প্রশাসক এবং মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা ও রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
দেবিদ্বার উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা খাদিজা বেগম’র সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন, দেবিদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ হারুন-অর-রশীদ, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান এডভোকেট নাজমা বেগম, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ মোস্তাফিজুর রহমান, মফিজউদ্দিন আহমেদ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়’র প্রধান শিক্ষক রাশেদা বেগম, আ’লীগ উপজেলা যুগ্ম সম্পাদক মোঃ ছিদ্দিকুর রহমান ভূঞা, দেবিদ্বার উপজেলা প্রেসক্লাব সভাপতি এবিএম আতিকুর রহমান বাশার প্রমূখ।
অপর দিকে চান্দিনা উপজেলা সহকারী কমিশনার(ভূমি) মোহাম্মদ শফিউল আলম’র সভাপতিত্বে এসময় প্রধান অতিথির বক্তৃতা করেন উপজেলা ভাইস চেয়ারম্যান মো. মোছলেহ উদ্দিন মোছলেম। বিশেষ অতিথির বক্তৃতা করেন উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার হাজী আব্দুল মালেক, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নার্গিস আক্তার। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, ইসলামী ফাউন্ডেশন’র কর্মকর্তা মো. এরশাদুল হক, এনজিও ব্র্যাক কর্মকর্তা ফজলুর রহমান, নিজেরা করি এনজিও’র কর্মকর্তা অনোয়ারা বেগম, কাজী মো. মজিবুর রহমান, ইমাম মো. ওমর ফারুক, সাংবাদিক জাকির হোসেন প্রমুখ। পরে উপজেলা মিলনায়তনে রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

মো: ফখরুল ইসলাম সাগর,দেবিদ্বার

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply