আমেরিকায় শিক্ষিত ও দক্ষ নারীদের কর্মসংস্থানের নানা সুযোগ রয়েছে —-বি.মেহের চৌধুরী

ব্রাহ্মণবাড়িয়া / ৮ ডিসেম্বর (কুমিল্লাওয়েব ডটকম)———
আমেরিকার প্রতিষ্ঠা করা সংগঠন আমেরিকা- বাংলাদেশ মানব হিতৈষী মহিলা সমিতি আভার উদ্যোগে শনিবার ব্রাহ্মণবাড়িয়ার শিমরাইল কান্দিতে দুস্থ অসহায়দের মধ্যে সহায়তার নগদ অর্থ ও শাড়ী কাপড় বিতরণ করা হয়েছে ।
বিতরণ করেন সংগঠনের প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট ব্রাহ্মণবাড়িয়ার সন্তান আমেরিকা প্রবাসী বি. মেহের চৌধুরী । এ সময়ে বিশেষ অতিথি ছিলেন ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের সহ সভাপতি ও নতুন মাত্রার সম্পাদক আল আমন শাহীন, ফটোগ্রাফিক্স সোসাইটির সাংগঠনিক সম্পাদক কাজী সামসুল আলম। অন্যান্যের মধ্যে ছিলেন সংগঠনের প্রতিনিধি নাদিরা রহমান, শিক্ষিকা হাসিনা বেগম, ফাতেমা কবীর, ডলি হাসান, রেখা বেগম, মাহমুদা বেগম, রাশেদুল হাসান মাহিম, তৌফিকুল ইসলাম, সাংবাদিক রিয়াসাদ আজিম প্রমুখ।
বিতরণ কালে আমেরিকা- বাংলাদেশ মানব হিতৈষী মহিলা সমিতি আভার প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট ব্রাহ্মণবাড়িয়ার সন্তান আমেরিকা প্রবাসী বি. মেহের চৌধুরী বলেন, আমেরিকায় এ সংগঠন প্রতিষ্ঠার পর থেকে প্রবাসীদের সমন্বয়ে বিভিন্ন সেবা মূলক কার্যক্রম পরিচালনা করে আসছে , বাঙ্গালী কমিউনিটির মধ্যে ঐক্য সৌহার্দ সম্প্রতির বন্ধনকে দৃঢ় রাখা পারষ্পরিক সহযোগিতা প্রদান, বিভিন্ন দিবস উদযাপন , বিশেষ করে বাংলাদেশের দুস্থ অসহায়দের জন্য এ সংগঠন প্রতিবছরই সেবা কার্যক্রম বাস্তবায়ন করে আসছে । মানবহিতৈষী কার্যক্রমের জন্য প্রবাসে এই সংগঠন সুপরিচিত। তিনি জানান , আমেরিকায় বাংলাদেশের নারীদের কর্মসংস্থানের সুযোগ রয়েছে , সে ক্ষেত্রে নারীদের বিভিন্ন প্রশিক্ষণ নিয়ে দক্ষতা বৃদ্ধি, এবং শিক্ষিত হওয়া প্রয়োজন । তিনি বলেন , প্রবাসে এই সংগঠনে বাঙ্গালী যাঁরা রয়েছেন, বাংলাদেশের প্রতি তাদের নাঢ়ির টান রয়েছে । সেই উৎস থেকে বাংলাদেশে অসহায় দরিদ্রদের জন্য এ্ই সংগঠন বিভিন্ন কর্মসূচী প্রতিবছরই নিয়ে আসছে। তিনি সমাজের সামর্থবানদের এদেশের অসহায়দের পাশে দাড়ানোর আহবান জানিয়ে বলেন,এ ক্ষেত্রে সবাই ভূ’মিকা রাখলে দেশে দারিদ্রতার হার কমবে।
এদিকে আমেরিকা- বাংলাদেশ মানব হিতৈষী মহিলা সমিতি আভার এবং এর প্রতিষ্ঠাতা প্রেসিডেন্টর বি. মেহের চৌধূরী সহ সংগঠনে সম্পৃক্ত সবার সেবা কার্যক্রমের ভ’য়সী প্রশংসা করেন স্থানীয় এলাকাবাসী সহ উপকার ভোগীরা । তারা এই সংগঠনের কার্যক্রমের উত্তোরোত্তর সমৃদ্ধি কামনা করেন । এই সেবা কার্যক্রমে এলাকার শতাধিক অসহায় এবং দুস্থ নারীর মাঝে নগদ অর্থ ও শাড়ী কাপড় বিতরণ করা হয়।
জেলা ধুমপান, মাদক,সন্ত্রাসমুক্ত সংগঠন দূর্বারের দোয়া আলোচনা সভা অনুষ্ঠিত

Check Also

কুমিল্লায় তিন গৃহহীন নতুন ঘর পেল

নিজস্ব প্রতিবেদকঃ– কুমিল্লা সদর উপজেলায় গ্রামীণ উন্নয়ন সংস্থার উদ্যোগে ৪নং আমড়াতলী ইউনিয়নের গৃহহীন নুরজাহান বেগম, ...

Leave a Reply