ব্রাহ্মণপাড়ায় জাতীয় বিদ্যুৎ সপ্তাহ উপলক্ষ্যে র‌্যালী ও আলোচনা সভা

ব্রাহ্মণপাড়া / ৭ ডিসেম্বর (কুমিল্লাওয়েব ডটকম)———
জাতীয় বিদ্যুৎ সপ্তাহ উপলক্ষ্যে কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলা পল্লী বিদ্যূৎ সমিতি-২ এর উদ্দ্যোগে শুক্রবার ৭ ডিসেম্বর সকালে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
কুমিল্লা পল্লীবিদ্যুৎ সমিতি-২ (ব্রাহ্মণপাড়া) পল্লী বিদ্যুৎ এর ভারপ্রাপ্ত ডিজিএম মো: নিজাম উদ্দীন সামছ এর সভাপতিত্বে অনুষ্ঠিত র‌্যালী ও আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান তাহমিনা হক পপি। এই উপলক্ষ্যে পল্লী বিদ্যুৎ অফিস প্রাঙ্গন থেকে একটি র‌্যালী ’’ বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হোন, অন্যকে ব্যবহারের সুযোগ দিন’’ প্রতিপাদ্যকে বাস্তবায়নের লক্ষ্যে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করেন পল্লী বিদ্যুৎ অফিস প্রাঙ্গনে এক আলোচনা সভার আয়োজন করা হয়। এসময় প্রধান অতিথি সাদা পায়রা উন্মুক্ত করে বিদ্যুৎ সপ্তাহের উদ্বোধন করেন। এসময় বক্তব্য রাখেন বুড়িচং এড়িয়া অফিসের এ.জি.এম (নিপর) মো: আবদুন নূর, জুনিয়র অফিসার হোসেন মো: রায়হান, জুনিয়র ইঞ্জিনিয়ার মো: আনোয়ারুল হক, অনুষ্ঠান পরিচালনা করেন এ.ই.সি. মাজেদুল ইসলাম, উপস্থিত ছিলেন উপজেলা প্রেস ক্লাব সাধারণ সম্পাদক মিজানুর রহমান সরকার, সাংগঠনিক সম্পাদক ইসমাইল নয়ন, আবু কাউছার, জামাল মৈশান, অলিউল্লাহ মৈশান, শাহজাহান সহ পল্লী বিদ্যুতের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। বক্তাগণ তাদের বক্তব্যে বলেন বিদ্যুৎ হচ্ছে মানুষের দৈনন্দিন জীবনের গুরুত্বপূর্ণ চালিকাশক্তি । বিদ্যুতের উপর অনেক কিছু নির্ভর করে। দ্রব্যমূল্য বৃদ্ধির অনেকটা বিদ্যুতের উপর নির্ভরশীল। খাদ্য ছাড়াও মানুষের মৌলিক চাহিদার মধ্যে খাদ্য, বস্ত্র, বাসস্থান, শিক্ষা প্রতিটি বিদ্যুতের উপর অনেকটা নির্ভরশীল। অনেক সময় বিদ্যুৎ ব্যবহারে আমাদের অসচেতনতার জন্য ওইসব মৌলিক চাহিদার উপর প্রভাব পড়ে। সরকার বিদ্যুৎ উৎপাদনে অনেক ঘাটতি দিচ্ছে। এক ইউনিট বিদ্যুৎ উৎপাদনে যে টাকা খরচ হয়, আমরা তার চেয়ে অনেক কম মূল্যে ব্যবহার করি। আমরা প্রত্যেকেই মিটারের মাধ্যমে বিদ্যুৎ ব্যবহার করি। তাই বলে প্রয়োজনে অপ্রয়োজনে বিদ্যুৎ ব্যবহার করলে চলবে না। একজন গ্রাহকের অপ্রয়োজনীয় একটি ফ্যান বন্দ রাখলে হয়তো এই সাশ্রয়ী বিদ্যুৎ অন্য একজনের জীবন বাচানোর কাজে ব্যবহার হবে। তাই প্রত্যেকে বিদ্যুৎ ব্যবহারে সচেতন হতে হবে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply