তিতাসে মাধ্যমিক বিদ্যালয় ও মাদ্রাসাগুলোতে হরতালের প্রভাব::হোমনা থেকে দূরপাল্লার কোন যানবাহন চলেনি

তিতাস/ ৪ ডিসেম্বর (কুমিল্লাওয়েব ডটকম)———
যুদ্ধাপরাধে অভিযুক্ত শীর্ষনেতাদের মুক্তির দাবিতে বায়তুল মোকারমের উত্তর গেটে পূর্বঘোষিত বিক্ষোভ সমাবেশের অনুমতি না পাওয়ার প্রতিবাদে বাংলাদেশ জামায়াতে ইসলামী’র ডাকা সকাল সন্ধ্যা হরতালে হোমনা বাস টার্মিনাল থেকে দূরপাল্লার কোন যানবাহন চলাচল করেনি, ফলে সাধারণ যাত্রীদের চরম ভোগান্তি পোহাতে হয়। তিতাসের মাধ্যমিক বিদ্যালয় ও মাদ্রাসাগুলোতের হরতালের প্রভাব বিস্তার করায় অধিকাংশ শিক্ষা প্রতিষ্ঠানের বার্ষিক পরীক্ষা স্থগিত করা হয়েছে।
হোমনা বাস কাউন্টার সূত্রে জানা যায়, হরতালে হোমনা বাস টার্মিনাল থেকে কুমিল্লা ও ঢাকার উদ্দেশ্যে কোন বাস ছেড়ে যায়নি। ফলে বাঞ্ছারামপুর, হোমনা ও তিতাস উপজেলার শত শত যাত্রীগণ ভোগান্তিতে পরতে হয়। অনেক যাত্রী হরতালের বিষয়টি না জানায় টার্মিনাল থেকে বাড়ীতে ফেরত যেতে হয়েছে। এদিকে তিতাস উপজেলার ১১টি মাদ্রাসার কার্যক্রম বন্ধ রয়েছে। অনেক শিক্ষার্থী মাদ্রাসাগুলোতে পরিক্ষা দিতে এসে পরীক্ষা না দিয়ে বাড়ি ফিরে গেছে। জামায়াত-শিবিরের ডাকা হরতাল উপজেলা মাধ্যমিক বিদ্যালয়গুলোতেও প্রভাব পড়েছে। উপজেলার বাতাকান্দি সরকার সাহেব আলী আবুল হোসেন মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়, মজিদপুর উচ্চ বিদ্যালয়, মাছিমপুর আর আর ইনিষ্টিটিউশন, জুনাব আলী উচ্চ বিদ্যালয় ও নারান্দিয়া কলিমিয়া উচ্চ বিদ্যালয়ের পরীক্ষা চললেও উপজেলার একমাত্র গাজীপুর খান হাইস্কুল এন্ড কলেজসহ অধিকাংশ বিদ্যালয়ের পরীক্ষা স্থগিত করা হয়। হরতাল পূর্ববতী দু’দিন আওয়ামীলীগের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ হলেও হরতালের দিন জামায়াত-শিবির ও আওয়ামীলীগের কোন নেতাকর্মীকে মাঠে দেখা যায়নি।

নাজমুল করিম ফারুক
তিতাস (কুমিল্লা) প্রতিনিধি

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply