লাকসাম-মনোহরগঞ্জে হরতাল চলাকালে ধাওয়া-পাল্টা ধাওয়া -ওসিসহ আহত-২০-আটক ৫

লাকসাম / ৪ ডিসেম্বর (কুমিল্লাওয়েব ডটকম)———
জামায়াত-শিবির ডাকে হরতাল চলাকালে মঙ্গলবার লাকসামে পুলিশ ও পিকেটারদের সাথে ধাওয়া-পাল্টা ধাওয়ায় পুলিশ ৫ জনকে আটক করে। দিনের প্রথম প্রহরে পিকেটাররা লাকসাম-মুদাফরগঞ্জ, লাকসাম-নোয়াখালী, লাকসাম-নাঙ্গলকোট, লাকসাম-মনোহরগঞ্জ সড়কে গাছফেলে ও টায়ারে আগুন জ্বালিয়ে অবরোধ সৃষ্টি করলে পুলিশ বাধা দিলে হরতাল সমর্থনকারীদের সাথে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। সকালে লাকসাম-মনোহগঞ্জ সড়কের গোবিন্দপুর বাজারে পিকেটাররা কয়েকটি সিএনজি ভাংচুর করে এবং বাইপাস সড়কের ছিলইন লাকসাম-মুদাফরগঞ্জ নামক স্থানে পিকেটার ও পুলিশের সাথে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। বেলা ১১টায় যুবলীগ শহরে হরতাল বিরোধী একটি মোটর সাইকেল র‌্যালি বের করে। পুলিশ বিভিন্ন স্থান থেকে পিকেটিং কালে ৫ পিকেটারকে আটক করে থানায় নিয়ে যায়। আটককৃতদের বিরুদ্ধে মামলার প্রক্রিয়া চলছে। অপরদিকে মনোহরগঞ্জে জামায়াত শিবিরের ডাকা হরতালে পুলিশ ও পথচারীর উপর হামলা হয়েছে, এতে থানার ওসি, দুই দারোগা, দশ কনস্টেবল এবং পথচারীসহ অšতত ২০ জন আহত হয়। এসময় জামায়াত শিবিরের কর্মীরা বাস,ট্রাক, সিএনজিসহ ১০ টি গাড়ী ভাংচুরও করে। জামায়াত-শিবিরের হামলায় গুরুতর আহতদের লাকসাম ও কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, উপজেলার বিপুলাসার বাজারে সকাল ১০ টায় হরতাল চলাকালে জামায়াত শিবির কর্মীরা একেরপর এক ট্রাক, বাস সহ বিভিন্ন যানবাহন ভাংচুর করতে থাকে,এসময় পুলিশ তাদের বাধা দিলে জামায়াত-শিবিরের নেতাকর্মীরা পুলিশের উপর হামলা করে। এতে মনোহরগঞ্জ থানার ওসি জহিরুল আনোয়ার,উপ-পরিদর্শক আশরাফুল ইসলাম,সহকারী উপ-পরিদর্শক ইকরামুজ্জামান,কনস্টেবল ইকবাল,শামীম,মোখলেছ,জহিরুল,পথচারী শাহাদাত হোসেন,শাহ আলম মেম্বারসহ অšতত ২০ জন আহত হয়। সংবাদ পেয়ে কুমিল্লা থেকে অতিরিক্ত পুলিশ এসে স্থানীয় জনগণের সহায়তায় বেশ কয়েক রাউন্ড রাবার বুলেট নিক্ষেপের পর পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।
এ বিষয়ে মনোহরগঞ্জ থানার ওসি মো. জহিরুল আনোয়ার জানান,এখন পরিস্থিতি নিয়ন্ত্রেনে আছে। আমরা হামলাকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেব। এদিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে।

আবদুর রহিম
লাকসাম , কুমিল্লা

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply