চান্দিনায় হরতাল পালিত; রেদোয়ান কলেজে গণতান্ত্রিক ছাত্রদলের মিছিল

চান্দিনা / ৪ ডিসেম্বর (কুমিল্লাওয়েব ডটকম)———
বাংলাদেশ জামায়াতে ইসলামী’র ডাকা দেশ ব্যাপী সকাল সন্ধ্যা হরতালের অংশ হিসেবে চান্দিনায়ও হরতাল পালিত হয়েছে। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে উপজেলার মাধাইয়া, কুটুম্বপুর এলাকায় মঙ্গলবার (৪ ডিসেম্বর) সকালে টায়ারে আগুন ধরিয়ে দেয় জামায়াত ও শিবিরের কর্মীরা। এসময় পিকেটিং করার চেষ্টা করলে শিবির কর্মী সন্দেহে পুলিশ আশিকুর রহমান (১৬), মো. সাকিল (১৩) নামে দুই জনকে আটক করে। জামায়াত ও শিবির কর্মীরা কোথাও দলবদ্ধ হয়ে হরতাল সমর্থনে মিছিল দিতে না পারলেও চান্দিনা রেদোয়ান আহমেদ বিশ্ববিদ্যালয় কলেজে এলডিপি’র সহযোগী সংগঠন গণতান্ত্রিক ছাত্রদল হরতালের সমর্থনে মিছিল করেছে। কলেজ শাখার সভাপতি মো. সাজ্জাদ হোসেন এর নেতৃত্বে ওই মিছিল হয়।
এদিকে চান্দিনা রেদোয়ান আহমেদ বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ আবদুস সালাম ও উপাধ্যক্ষ মো. মনিরুল ইসলাম এর উৎসাহ ও প্রত্যক্ষ সহযোগিতায় গণতান্ত্রিক ছাত্রদল হরতালের সমর্থনে মিছিল করেছে বলে অভিযোগ করেন ছাত্রলীগ নেতারা। গতকাল দুপুরে চান্দিনা রিপোর্টার্স ইউনিটিতে এক বিবৃতিতে চান্দিনা উপজেলা, পৌর ও আর.এ কলেজ ছাত্রলীগ ওই অভিযোগ করেন। বিবৃতিতে বলা হয়, বিগত দিনে চান্দিনা রেদোয়ান আহমেদ বিশ্ববিদ্যালয় কলেজকে অরাজনৈতিক বলে দাবি করা হলেও জামায়াতের পক্ষে মিছিল করতে শিক্ষকরা গতকাল সহযোগিতা করেছে। এসময় তারা ক্লাস বন্ধ করে দেয়। এতে সাধারণ শিক্ষার্থীদের লেখা-পড়ায় বিঘœ ঘটেছে।
এ ব্যাপারে কলেজ উপাধ্যক্ষ মো. মনিরুল ইসলাম জানান, কলেজে নিয়মিত ক্লাস হয়েছে এবং বিজয় দিবস উদযাপনের প্রস্তুতি সভা হয়েছে। ছাত্ররা মিছিল করতে দেখেছি তবে সেটি ছিল ক্যাম্পাসের বাইরে। ছাত্রদের মিছিলে উৎসাহ বা সহযোগীতা করার অভিযোগ ভিত্তিহীন।

মাসুমুর রহমান মাসুদ, চান্দিনা

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply