ব্রাহ্মণপাড়া এইডস দিবস উপলক্ষ্যে র‌্যালী ও আলোচনা সভা

ব্রাহ্মণপাড়া / ১ ডিসেম্বর (কুমিল্লাওয়েব ডটকম)———
কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে শনিবার (১ ডিসেম্বর) বিশ্ব এইডস দিবস উপলক্ষ্যে র‌্যালী ও আলোচনা সভার আয়োজন করা হয়।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: আবু জাহেরের নেতৃত্বে একটি র‌্যালী স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে প্রদক্ষিণ করে সম্মেলন কক্ষে আলোচনা সভার আয়োজন করে। এসময় উপস্থিত ছিলেন সহ: সার্জন ডা: গোলাম সারওয়ার, সহ: সার্জন ডা: আবু হাসনাত মো: মহিউদ্দিন, এম.ও ডা: মো: আবদুল বারী, ডা: রিজওয়ানা নাজনীন,মো: হুমায়ূন কবির, স্বাস্থ্য পরিদর্শক ইনচার্জ আবুল বাশার, ছিদ্দিকুর রহমান, শাহ আলম, ইউসুফ, মাহবুব আলম, আবুল কাশেম, এ.বি.এম. মহিউদ্দিন, রবিউল হাসান সহ স্বাস্থ্য কমপ্লেক্স ও হাসপাতালের কর্মচারীবৃন্দ। এসময় তারা বলেন নিবর ঘাতক ব্যাধি এইডস সম্পর্কে মানুষের সচেতনতা না হলে মারাত্বক স্বাস্থ্য ঝুকিতে পড়বে বাংলাদেশ। রক্ত দেয়া নেয়ার সময় এইডস পরীক্ষা করানো, একই সিরিঞ্জে বহু জনকে ইনজেকশন দেয়া যাবে না, স্বামী স্ত্রী ছাড়া যৌন মিলনে লিপ্ত হওয়া যাবে না। এসব নিয়ম গুলো সঠিক ভাবে মেনে চলতে পারলে রক্ত বাহিত নিরব ঘাতক এইডস রোগ থেকে নিরাপদে থাকা যাবে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply