কুমিল্লার দেবিদ্বারে শিশু আলাউদ্দিন হত্যা মামলায় ১জনের ফাঁসি

কুমিল্লা / ২৭ নভেম্বর (কুমিল্লাওয়েব ডটকম)———
কুমিল্লার দেবিদ্বারে শিশু হত্যা মামলায় মোঃ তোফায়েল নামের এক ব্যক্তিকে মৃত্যুদন্ড প্রদান করেন কুমিল্লা জেলা ও দায়রা জজ আদালত। ২৭ নভেম্বর মঙ্গলবার এ রায় প্রদান করেন কুমিল্লা জেলা ও দায়রা জজ এ. আর মাছউদ।
আদালত সূত্রে জানা যায় ২০১০ সালের ৩০ জানুয়ারী সকাল ১০টার সময় জেলার দেবিদ্বার উপজেলার জয়পুর গ্রামের আঃ ছালামের ছেলে আলাউদ্দিন (০৯) স্কুলের উদ্দেশ্যে বাড়ি থেকে বের হয়ে আর ঘরে ফিরেনি। সন্ধ্যায় অজ্ঞাতনামা ফোন হতে আলাউদ্দিনের মায়ের কাছে ১লক্ষ টাকা মুক্তিপণ দাবী করা হয়। কিন্তু পরে ওই ফোন বন্ধ পাওয়া যায়। পরবর্তীতে ৩ ফেব্র“য়ারী একই গ্রামের নায়েব আলী’র পুকুরের পশ্চিম পাড়ে ডোবায় আলাউদ্দিনের লাশ পাওয়া যায়। এ ব্যাপারে মৃত আলাউদ্দিনের পিতা আঃ ছালাম বাদী হয়ে আসামী তোফায়েলসহ কয়েকজনকে সন্দেহ করে দেবিদ্বার থানায় একটি হত্যা দায়ের করিলে মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই শাহ কালাম আকন্দ মোবাইল ফোনের সূত্র ধরে আসামি তোফায়েলকে আটক করে। পরে তোফায়েল ম্যাজিষ্ট্রেটের নিকট খুনের কথা স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দী প্রদান করে। পরবর্তীতে মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই শাহ কামাল আকন্দ ২০১০ সালের ২২মার্চ কুমিল্লার আদালতে চার্জশীট দাখিল করেন। রাষ্ট্র পক্ষে ১১জন স্বাক্ষীর স্বাক্ষ্য গ্রহণ ও জবানন্দি এবং যুক্তিতর্ক শেষে আসামীর বিরুদ্ধে রাষ্ট্র পক্ষে আনীত অভিযোগ প্রমাণিত হওয়ায় আসামী তোফায়েলকে মৃত্যুদন্ড প্রদান করেন কুমিল্লা জেলা ও দায়রা জজ আদালত। রাষ্ট্র পক্ষে মামলাটি পরিচালনা করেন- পি.পি অ্যাড. মোঃ মজিবুর রহমান। আসামী পক্ষে ছিলেন অ্যাড. ইসমাইল হোসেন, অ্যাড. রবীন্দ্র চন্দ্র ।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply