বাগড়া মাদ্রাসার জমি রক্ষায় মানব বন্ধন

ব্রাহ্মণপাড়া / ২৪ নভেম্বর (কুমিল্লাওয়েব ডটকম)———
কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার বাগড়া দারুল উলুম ফাজিল ডিগ্রি মাদরাসায় ২৪ নভেম্বর কুমিল্লা-বাগড়া সড়কে মাদরাসার শিক্ষক শিক্ষার্থীরা মাদরাসার জায়গা রক্ষায় মানব বন্ধন করেন ।
উক্ত মাদরাসার অধ্যক্ষ সাইদুর রহমান সাংবাদিকদের জানান, সম্প্রতি বাগড়া গ্রামের মো: রফিকুল ইসলাম হাইকোর্টের রায় অমান্য করে মাদরাসা সংলগ্ন যৌথ মালিকানা যায়গায় একটি ইমারত নির্মান করছেন। সে অন্যায় ভাবে তার মন মত রাস্তার পার্শ্বে দিয়ে দখল নিয়ে ইমারত তৈরী করছেন। নির্মিত ইমারতের ছাদের কার্নিশ প্রায় দেড় ফুট মাদরাসার যায়গায় পড়েছে। মাদরাসার যে দোকান ঘর বর্তমানে অবস্থিত আছে প্রতিটি দোকান ঘর ৩য় তলা করে ফাউন্ডেশন দেয়া হয়েছে। এর মধ্যে ১ম তলার নির্মান কাজ শেষ করে দোকান ভাড়া দেয়া হয়েছে। এই নির্মিত ঘরের উপরের দেড় ফুট জোর করে রফিকুল ইসলাম তার ইমারতের ছাদের কার্নিশ মাদরাসার জায়গায়র ভিতরে রয়েছে। এতে করে মাদরাসার নির্মানাধীন দোকান গুলো ভবিষ্যতে ৩য়তলা করতে সমস্যা হবে। এই ব্যাপারে মাদরাসা কর্তৃপক্ষ আদালতে মামলা করায় অভিযোগ আমলে নিয়ে ভবন নির্মানের কাজ বন্ধ রাখার নির্দেশ দেন। কিন্তুু গতকাল তারা আদালতের রায় অমান্য করে পুনরায় নির্মান কাজ শুরু করে। মাদরাসা কর্তৃপক্ষ এই ব্যাপারে ব্রাহ্মণপাড়া থানাকে অবহিত করলে ব্রাহ্মণপাড়া থানার এস.আই লুৎফর রহমান সঙ্গীয় ফোর্স ঘটনাস্থলে গিয়ে আদালতের রায় অনুযায়ী নির্মানাধীন ভবনের কাজ বন্ধ রাখার নির্দেশ প্রদান করেন। এই ব্যাপারে উক্ত মাদরাসার শিক্ষার্থী ও শিক্ষকগন মাদরাসার যায়গা রক্ষায় মানব বন্ধন ও বিক্ষোভ মিছিল করেন।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply