ব্রাহ্মণপাড়ায় স্বেচ্ছা শ্রমে রাস্তা নির্মান

ব্রাহ্মণপাড়া / ২৪ নভেম্বর (কুমিল্লাওয়েব ডটকম)———
কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার উত্তর তেতাভ’মি গ্রামে শনিবার ব্যতিক্রমী উদ্দ্যোগে ৩০জন যুবক স্বেচ্ছা শ্রমে প্রায় আধা কিলোমিটার রাস্তা নির্মাণ করেন।
জানা যায়, উত্তর তেতাভ’মি মুসলেম মিয়ার দোকান থেকে পূর্ব দিকে আবু তাহেরের বাড়ী পর্যন্ত আধা কিলোমিটারের চেয়েও বেশী মাটির রাস্তা নির্মাণ করেন স্থানীয় যুবকরা। এদের মধ্যে রয়েছে মো: মনির হোসেন, মুমিনুল ইসলাম, মোহন মিয়া, হাজী তারা মিয়া, আ: মালেক, আবুল কালাম, মো: জাহাঙ্গীর আলম, মো: জমির হোসেন, মাইন উদ্দিন উজ্জাল, মিজান, শাম মিয়া সহ আরও অনেকে। এই রাস্তাটি দীর্ঘদিন যাবৎ চলাচলের অনুপযোগী হয়ে জন দূর্ভোগের সৃষ্টি করায় সরকারী ভাবে রক্ষনাবেক্ষনের প্রচেষ্টায় ব্যর্থ হয়ে এলাকার এসব যুবক একত্রিত হয়ে রাস্তাটি স্বেচ্ছা শ্রমের মাধ্যমে নির্মানের উদ্দ্যোগ গ্রহণ করেন এবং গতকাল তা বাস্তবায়িত করেন। তাদের এই উদ্দ্যোগকে স্বাগত জানিয়ে এলাকার লোকজন বলেন, বহুদিন পর এলাকার মানুষের একতার একটি ফল এই রাস্তা নির্মান। বহু পূর্বে কৃষি কাজ, বাড়ী নির্মাণ সহ বিভিন্ন কাজে টাকার বদলে একজন অন্য জনের বদলী সহায়তায় সম্পন্ন হত। এখন টাকার চুক্তিতে কাজ হয়। নিজেদের সমাজের কাজ স্বেচ্ছা শ্রমে রাস্তা নির্মান করে ব্যতিক্রমী একটি উদ্দ্যোগ গ্রহণ করে একটি অনুকরনীয় দৃষ্টান্ত স্থাপন করেছে। এভাবে মাদক নির্মূল সহ সমাজের নানা সমস্যায় সকলে এগিয়ে এলে সমাজ অনেক সুন্দর হতে পারে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply