শিবির-পুলিশ সংঘর্ষের মামলা কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ৭ শিক্ষার্থী গ্রেফতার

কুমিল্লা বিশ্ববিদ্যালয় / ২৩ নভেম্বর (কুমিল্লাওয়েব ডটকম)———
বুধবার তার আড়াইটারদিকে বিশ্ববিদ্যালয় এলাকায় বিভিন্ন মেসে তল্লাশি চালিয়ে ৭ শিক্ষার্খীকে আটক করেছে সদর দক্ষিণ থানা পুলিশ। তাদের মধ্যে তিনজন শিবিরকর্মী বলে জানা যায়।
সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, গত ১৬ নভেম্বর শুক্রবার বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার দিন ভর্তিচ্ছুদের স্বাগত জানিয়ে বের করা শিবিরের মিছিলে পুলিশ বাধা দেয়। এতে পুলিশের সাথে শিবিরকর্মীদের সংঘর্ষ বাধে। সংঘর্ষে পুলিশসহ ১৫ জন আহত হয়। ঘটনাস্থল থেকে ৩ শিবিরকর্মীকে আটক করা হয়। এই ঘটনায় পুলিশ বাদী হয়ে ৭২ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ৩৫০ জনকে আসামী করে ২ টি মামলা দায়ের করে। এর পর থেকেই গ্রেফতার আতঙ্ক ছড়িয়ে পরে শিবিরকর্মীসহ সাধারণ শিক্ষার্থীদের মাঝে। গ্রেফতার করা হয় অর্ধশতাধীক নেতাকর্মীকে। মামলার বাকী আসামীদের গ্রেফতারে গত বুধবার মধ্যরাতে বিশ্ববিদ্যালয় এলাকায় বিভিন্ন মেসে সদর দক্ষিণ থানা পুলিশ অভিযান চালিয়ে ৭ শিক্ষার্থীকে আটক করে। গ্রেফতারকৃতরা হল- রাশেদুজ্জামান (লোকপ্রশাসন ১ম ব্যাচ), ফয়সাল আহামেদ(মার্কেটিং ১ম ব্যাচ), রাফিউল কাদের (অর্থনীতি ২য় ব্যাচ), হোসাইন শাহাদাত(লোকপ্রশাসন ৪র্থ ব্যাচ), মোস্তাক আহমেদ(নৃবিজ্ঞান ৪র্থ ব্যাচ), সোলায়মান(নৃবিজ্ঞান), মোশারফ(নৃবিজ্ঞান)। খোঁজ নিয়ে জানা যায় রাশেদুজ্জামান, ফয়সাল ও রাফিউল ছাত্রশিবিরের রাজনীতির সাথে জড়িত এবং ওই মামলার আসামী। আটককৃত বাকীরা সাধারণ শিক্ষার্থী এবং ক্যাম্পাসে কোন রাজনীতির সঙ্গে জড়িত নয় বলে জানা জায়।
গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে সদর দক্ষিণ থানা অফিসার ইনচার্জ জানান, গ্রেফতারকৃত ৭ শিক্ষার্থীই গত ১৬ নভেম্বর পুলিশের সাথে সংঘর্ষের ঘটনায় অভিযুক্ত।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply