ব্রাহ্মণবাড়িয়ায় আতপ চাল সরবরাহে ব্যর্থতার কারণে ৮ মিল মালিককের জামানত বাজেয়াপ্ত,কালো তালিকাভুক্তির নোটিশ

ব্রাহ্মণবাড়িয়া / ২০ নভেম্বর (কুমিল্লাওয়েব ডটকম)———-
নির্ধারিত সময়ের মধ্যে আতপ চাল সরবরাহে ব্যর্থ হওয়ায় ব্রাহ্মণবাড়িয়ার ৮টি মিলকে কালো তালিকাভূক্ত ও মিল মালিকের দেয়া জামানত বাজেয়াপ্ত করার প্রক্রিয়া শুরু করেছে জেলা খাদ্য অফিস। ইতিমধ্যে এসব মিল মালিকদেরকে এ সংক্রান্ত নোটিশ দেয়া হয়েছে। নোটিশ দেওয়া মিলগুলো হচ্ছে আশুগঞ্জের রহমানিয়া আতপ রাইস মিল, হাজী আলী আকবর রাইস মিল,হাজী আনোয়ারুল হক আতপ রাইস মিল,জোবেদা খাতুন আতপ রাইস মিল,হামিদ আতপ রাইস মিল, ব্রাহ্মণবাড়িয়া সদরের সৈয়দ মোবাশ্বের আতপ রাইস মিল, খান আতপ রাইস মিল ও তিতাস আতপ রাইস মিল।
জেলা খাদ্য অফিস সূত্রে জানা গেছে, গত ২৪ সেপ্টেম্বর থেকে জেলায় আতপ চাল সংগ্রহ অভিযান শুরু হয় যা চলে গত ৩১ অক্টোবর পর্যন্ত। নির্ধারিত এই সময়ে জেলায় আতপ চাল সংগ্রহের লক্ষ্যমাত্রা ৯ হাজার ৪৩৭ মেট্রিক টন থাকলেও সংগ্রহ হয় ৯ হাজার ৬ মেট্রিকটন। উল্লে¬খিত পরিমাণ চাল সংগ্রহের জন্য জেলার ৭৯ টি মিলের সঙ্গে চুক্তি করে জেলা খাদ্য অফিস।
কিন্তু নির্ধারিত সময়ের মধ্যে ৮ মিল মালিক চাল সরবরাহে ব্যর্থ হন। আতপ সরবরাহে ব্যর্থ হওয়া এসব মিল মালিকের দেয়া জামানত বাজেয়াপ্ত ও মিলকে কালো তালিকাভুক্ত করার প্রক্রিয়া শুরু করেছে জেলা খাদ্য অফিস। চুক্তি অনুযায়ী এই ৮টি মিল মালিকদের ৭৪৯ মেট্রিক টন চাল সরবরাহ করার কথা ছিল। নির্ধারিত সময়ে তারা সরবরাহ করতে পেরেছে মাত্র ৩১৭ টন। চাল দিতে ব্যর্থ হয়েছে ৪৩১ মেট্টিক টন। এদিকে জেলায় সিদ্ধ চাল সংগ্রহ অভিযান শতভাগ সফল হয়েছে বলে জানিয়েছে জেলা খাদ্য অফিস। জেলায় সিদ্ধ চাল সংগ্রহের লক্ষ্যমাত্রা ছিল ২১ হাজার ৫৮৪ মেট্রিক টন।
জেলা খাদ্য নিয়ন্ত্রক মো. শাহজাহান ভূইয়া জানান, ‘সিদ্ধ চাল সংগ্রহে সাফল্য দেখাতে পেরেছি। কিন্তু কয়েকজন মিল মালিকের ব্যর্থতার কারণে আতপ চাল সংগ্রহ অভিযান শতভাগ হয়নি। আমরা সেসব মিল মালিকদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছি। তাদের জামানত বাজেয়াপ্ত এবং মিলকে কালো তালিকাভূক্ত করণের প্রক্রিয়া হিসেবে তাদের নোটিশ দেয়া হয়েছে। তাদের কোন বক্তব্য থাকলে তারা চট্টগ্রাম আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রকের কাছে সালিশীতে উপস্থাপন করতে পারবে।’

Check Also

কুমিল্লায় তিন গৃহহীন নতুন ঘর পেল

নিজস্ব প্রতিবেদকঃ– কুমিল্লা সদর উপজেলায় গ্রামীণ উন্নয়ন সংস্থার উদ্যোগে ৪নং আমড়াতলী ইউনিয়নের গৃহহীন নুরজাহান বেগম, ...

Leave a Reply