পানিশ্বর ইউনিয়ন পরিষদ:: তথ্য সেবা কেন্দ্রের মালামাল চেয়ারম্যানের পরিবারের সেবায়

সরাইল / ১৯ নভেম্বর (কুমিল্লাওয়েব ডটকম)———-
ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার পানিশ্বর ইউনিয়ন পরিষদের তথ্য সেবা কেন্দ্রের মালামাল চেয়ারম্যান তাঁর পরিবারের সেবায় ব্যবহার করছেন বলে অভিযোগ পাওয়া গেছে। পরিষদের ইউপি সদস্য মো. শহিদুল ইসলাম সহ একাধিক সদস্য-সদস্যা অভিযোগ করে বলেন, কাগুজে-কলমে এই ইউনিয়নে তথ্য সেবা কেন্দ্র পরিচালিত হলেও, বাস্তবে কম্পিউটার সহ তথ্য কেন্দ্রের সকল মালামাল এবং সোলার প্যানেল চেয়ারম্যান নুরুল হক তার বাড়িতে নিয়ে ব্যক্তিগত কাজে ব্যবহার করছেন। এ বিষয়টি লিখিতভাবে কয়েকবার উপজেলা প্রশাসনের সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানিয়েও কোনো সুফল পাওয়া যায়নি।
পানিশ্বর ইউনিয়ন তথ্য সেবা কেন্দ্রের উদ্যোক্তা রোমানা বেগম বলেন, নিয়োগ পেয়ে টেনিং করেছি। কিন্তু এখানে তথ্য সেবা কেন্দ্র চালু নেই। মালামাল চেয়ারম্যান তার বাড়িতে নিয়ে রেখে দিয়েছেন। আমাদের দিয়ে তিনি (চেয়ারম্যান) জন্ম নিবন্ধনের কাজ করাচ্ছেন। প্রত্যেকের কাছ থেকে চেয়ারম্যান এ সনদ বাবদ একশ’ টাকা করে নিচ্ছেন। শিশুদের বেলায় কেউ টাকা দিতে রাজি না হওয়ায়, চেয়ারম্যান শিশুদের সনদ দেওয়া বন্ধ রেখেছেন। কারণ শিশুদের সনদ বিনামূল্যে প্রদানে সরকারি আদেশ জারি আছে।
ইউপি চেয়ারম্যান নুরুল হক বলেন, তথ্য কেন্দ্রের যথেষ্ট মালামাল রয়েছে। ভবনের অভাবে ইউনিয়ন তথ্য সেবা কেন্দ্র চালু করা সম্ভব হচ্ছে না। তাই নিরাপত্তার জন্য এসব মালামাল বাড়িতে রেখে দিয়েছি। তাছাড়া তথ্য সেবা কাজে যাদের নিয়োগ দেয়া হয়েছে, তারা হঠাৎ করে অসুস্থ হয়ে পড়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা আনিসুজ্জামান খাঁন বলেন, আমার জানা মতে উপজেলার সকল ইউনিয়ন পরিষদে তথ্য সেবা কেন্দ্র চালু রয়েছে। এ বিষয়টি আমি খোঁজ খবর নিব।

Check Also

কুমিল্লায় তিন গৃহহীন নতুন ঘর পেল

নিজস্ব প্রতিবেদকঃ– কুমিল্লা সদর উপজেলায় গ্রামীণ উন্নয়ন সংস্থার উদ্যোগে ৪নং আমড়াতলী ইউনিয়নের গৃহহীন নুরজাহান বেগম, ...

Leave a Reply