আখাউড়ায় বাল্য বিয়ের উকিল শ্বশুর আওয়ামীলীগ নেতা !

আখাউড়া / ১৯ নভেম্বর (কুমিল্লাওয়েব ডটকম)———-
ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় পুলিশের হস্তক্ষেপে বাল্য বিয়ে থেকে রক্ষা পেয়েছে ৫ম শ্রেণীর এক ছাত্রী। সোমবার দুপুরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে বাল্য বিয়ে বন্ধের নির্দেশ দেন। এসময় কনের পিতা প্রাপ্ত বয়স্ক না হওয়া পর্যন্ত তাকে বিয়ে দিবেননা বলে প্রতিশ্রুতি দেন।
পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, রেলওয়ে সরকারি উচ্চ বিদ্যালয়ের ৫ম শ্রেণীর ছাত্রী এবং পৌর শহরের কুমার পাড়া কলোনী এলাকার ব্যাবসায়ী বাবুল মিয়ার মেয়ে আঁখি আক্তারের সাথে একই এলাকার মৃত জলিল মিয়ার ছেলে মানিক মিয়া (২২) এর বিয়ের আয়োজন করে পরিবার। সেই মোতাবেক রোববার রাতে ধুমধামে অনুষ্ঠিত হয় গায়ে হলুদ। সোমবার দুপুরে শেষ হয়েছিল বিয়ের সকল আয়োজনও। আর সেই বিয়েতে উকিল শশুর হবার কথা ছিল পৌর আওয়ামীলীগ সাধারণ সম্পাদক ও পৌর কাউন্সিলর কাজি নাসির উদ্দিন খাদেমের। তবে সাংবাদিকদের মাধ্যমে খবর পেয়ে ইউএনও এবং ওসির নির্দেশে আখাউড়া থানার এস.আই মো.জালাল উদ্দিন ঘটনাস্থলে পৌছে বিয়ে বন্ধের নির্দেশ দেন। এসময় প্রাপ্ত বয়স্ক না হওয়া পর্যন্ত মেয়েকে বিয়ে দেবেননা বলে প্রতিশ্রুতি দেন কনের বাবা।
এ ব্যপারে কাজি নাসির উদ্দিন খাদেম বলেন,মেয়েটা ৫ম শ্রেণীতে পড়ে সেটা আমি জানি কিন্তু তারা আমাকে জানিয়েছিল তারা আক্দ অনুষ্ঠান করবে। তাছাড়া কণের পরিবার গরিব হওয়ায় আমি উকিল শ্বশুর হতে রাজি হয়েছিলাম।

আরিফুল ইসলাম সুমন

Check Also

কুমিল্লায় তিন গৃহহীন নতুন ঘর পেল

নিজস্ব প্রতিবেদকঃ– কুমিল্লা সদর উপজেলায় গ্রামীণ উন্নয়ন সংস্থার উদ্যোগে ৪নং আমড়াতলী ইউনিয়নের গৃহহীন নুরজাহান বেগম, ...

Leave a Reply