কুমিল্লায় শিবির-পুলিশ সংঘর্ষ ৩ পুলিশসহ আহত ৮: গ্রেফতার ১৫

কুমিল্লা / ১৮ নভেম্বর (কুমিল্লাওয়েব ডটকম)———-
কুমিল্লায় শিবির-পুলিশ সংঘর্ষে ৩ পুলিশসহ ৮ জন আহত ও ১৫ জন গ্রেফতার হওয়ার খবর পাওয়া গেছে।
রবিবার বিকালে শহরের রেইসকোর্স এলাকায় জামায়াত-শিবিরের মিছিলে পুলিশ বাধা দিলে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় শিবির কর্মীরা পুলিশের উপর হামলা চালালে পুলিশের উপপরিদর্শক সাইফুল, ২ পুলিশ সদস্যসহ ৮ জন আহত হয়েছেন। এক পর্যায়ে পুলিশ অভিযান চালিয়ে সেবা হসপিটাল ও ইস্টার্ন ইয়াকুব প্লাজার লাইট অব বেঙ্গল রেস্তোঁরাসহ আশেপাশের বিভিন্নস্থানে অভিযান চালিয়ে ১৫ জনকে আটক করে।

জানা যায়, রবিবার বিকেলে জামায়াত শিবির নেতাকর্মীরা সেবা হসপিটালের সামনে জড়ো হতে থাকেন। পরে তারা তাদের কেন্দ্রীয় নেতাদের মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল বের করার চেষ্টা করে নগরীর রেইসকোর্স এলাকায়। এ খবর পেয়ে পুলিশের উপপরিদর্শক সাইফুল ইসলামের নেতৃত্বে টহলরত পুলিশ তাদের মিছিলে বাধা দিলে জামায়াত শিবির নেতাকর্মীরা পুলিশের উপর হামলা চালায়।

এক পর্যায়ে পুলিশ-ছাত্র শিবির সংঘর্ষ বাধে। এতে উপপরিদর্শক সাইফুলসহ ৮ জন আহত হন। সংঘর্ষের সময় রেইসকোর্স এলাকায় সাধারণ মানুষ এদিক সেদিক ছুটাছুটি করতে থাকে। খবর পেয়ে কোতয়ালী থানার বিপুল সংখ্যক পুলিশ ঘটনাস্থলে ছুটে আসে। এ সময় রেইসকোর্স এলাকায় অবস্থিত ইস্টার্ন ইয়াকুব প্লাজার ৫তলা থেকে ৭ জন, সেবা হসপিটাল থেকে ৩ জন ও লাইট অব বেঙ্গল থেকে ১ জনসহ শিবির সন্দেহে ১৫ জনকে আটক করে পুলিশ।

কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মহিউদ্দিন মাহমুদ জানান, নগরীর জনগণের নিরাপত্তার কথা চিন্তা করে জামায়াত-শিবিরের মিছিলে পুলিশ বাধা দেয়। এ সময় পুলিশের উপর জামায়াত শিবির নেতাকর্মীরা হামলা চালায়। এতে এসআই সাইফুল ইসলাম আহত হন।

পুলিশ সূত্র জানায়, এ ঘটনায় জামায়াত নেতাকর্মীর ২-৩ শ জনের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে মামলার প্রস্তুতি চলছে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply