ব্রাহ্মণপাড়ায় বিদেশে নেওয়ার নামে প্রতারনার শিকার হয়ে দিশেহারা এক যুবক

ব্রাহ্মণপাড়া / ১৮ নভেম্বর (কুমিল্লাওয়েব ডটকম)———-
কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার মাধবপুর ইউনিয়নের জামতলী গ্রামের সৌদি প্রবাসী ছাব্বীর আহাম্মদ ছবিরের স্ত্রী নাছরিন আক্তারকে অভিযুক্ত করে বিদেশে নেয়ার নামে প্রতারনার অভিযোগে কোর্টে মামলা করেছে কুমিল্লা পাথরিয়াপাড়া ওমর আলীর ছেলে করিম উল্লাহ বিজয়।
সূত্র ও এজাহার সূত্রে জানা যায়, কুমিল্লা পাথরিয়াপাড়া শান্তুুর পুকুরপাড়ের দক্ষিনপাড়া ওমর আলীর ছেলে করিম উল্লাহ বিজয় এবং ব্রাহ্মণপাড়া উপজেলার মাধবপুর ইউনিয়নের জামতলী গ্রামের প্রবাসী ছাব্বির আহাম্মদ ছবির এর স্ত্রী নাছরিন আক্তার স্বপ্না দুর সম্পর্কের আত্ত্বিয়ের পরিচয়ে নাছরিন আক্তার বিদেশ নেওয়ার প্রলোভন দেখিয়ে করিম উল্লাহর নিকট ৫ লক্ষ টাকা দাবী করে। এক পর্যায়ে করিম উল্লাহ নাছরিন আক্তারকে ২ লক্ষ ৬০ হাজার টাকা প্রদান করে। তার কিছুদিন পর নাছরিন আক্তারের স্বামী ছাব্বীর আহাম্মদ দেশে ফিরে আসে। এক পর্যায়ে তার স্বামী নিজেই স্ত্রীর দেয়া প্রতিশ্রুতিতে সম্মতি জানিয়ে সীঘ্রই তাকে বিদেশ নেয়া হবে মর্মে আরও টাকা দেয়ার জন্য চাপ দেয়। এক পর্যায় করিম উল্লাহ নাছরিনের স্বামীর নিকট আরও ১ লক্ষ টাকা প্রদান করে। এই টাকা নেয়ার পর করিম উল্লাহকে বিদেশে না পাঠিয়ে স্বামী স্ত্রী মিলে তারিখের পর তারিখ দিয়ে টালবাহানা করতে থাকে। এক পর্যায় করিম উল্লাহ আদালতের দারস্ত হয়ে নাছরিন আক্তার ও তার স্বামী ছাব্বাীর আহাম্মদকে অভিযুক্ত করে কুমিল্লা বিজ্ঞ সিনিয়ার জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট ১নং আমলী আদালতে মামলা করে। মামলা নং-১০৭১/১২ স্বারক-১৩৪০। আদালত মামলাটি আমলে নিয়ে কুমিল্লা সিটি কর্পোরেশনের ৬ নং ওয়ার্ড সংরক্ষিত আসনের মহিলা কাউন্সিলর হোছনেয়ারা তালুকদারের নিকট তদন্তে পাঠান। ওই তদন্ত প্রতিবেদনে করিম উল্লাহ কর্তৃক নাছরিন আক্তারকে টাকা দেয়ার বিষয়টি প্রমানিত হয়। বর্তমানে সহায় সম্বল হারিয়ে প্রতারনার হাত থেকে মুক্তির জন্য দিশেহারা হয়ে দ্বারে দ্বারে ঘুরছে অসহায় করিম উল্লাহ। এই ব্যাপারে অভিযুক্ত ছাব্বীর আহাম্মদ ছবির ও নাছরিন আক্তারের মতামতের জন্য চেষ্টা করে ব্যর্থ হওয়ায় কোন মতামত নেয়া সম্ভব হয়নি।

মিজানুর রহমান সরকার,ব্রাহ্মণপাড়া

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply