ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালের অনিয়ম নিয়ে টিআইবি’র রিপোর্ট প্রকাশ

ব্রাহ্মণবাড়িয়া / ১৭ নভেম্বর (কুমিল্লাওয়েব ডটকম)———-
ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালে নিয়ম বর্হিভূতভাবে রোগি ভর্তি, ইনজেকশন পুশ, সিট প্রাপ্তি, ড্রেসিং, স্যালাইন ও অন্যান্য কাজে বখশিস বাবদ ৫-২৩০০ টাকা আদায় করা হয়। শনিবার হাসপাতালের স্বাস্থ্য সেবা সম্পর্কিত টিআইবি’র ’সিটিজেন রিপোর্ট কার্ড’ জরিপের ফলাফলে এই তথ্য প্রকাশ পায়।
এ উপলক্ষে হাসপাতালের শহীদ ডা. মিলন কক্ষে সচেতন নাগরিক কমিটি (সনাক) ও ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)’র উদ্যোগে এক মতবিনিময় সভার আয়োজন করা হয়। সনাক সভাপতি অধ্যাপক শফিকুল বারীর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন সদর হাসপাতালের উপ-পরিচালক ও বিএমএ’র সভাপতি ডা. আবু সাঈদ। টিআইবি’র ডেপুটি প্রোগ্রাম ম্যানেজার জাফর সাদেক চৌধুরী সিটিজেন রিপোর্ট কার্ড জরিপের ফলাফল প্রকাশ করেন। ফলাফলে জানানো হয় ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালে নিয়ম বর্হিভূত ভাবে ভর্তি, ইনজেকশন পুশ, সিট প্রাপ্তি, ড্রেসিং, স্যালাইন ও অন্যান্য কাজে বখশিস বাবদ ৫ থেকে ২৩০০ টাকা আদায় করা হয়। জরুরি মুহুর্তে চিকিৎসক প্রাপ্তি মাত্র ৫০ ভাগ আর চিকিৎসকের কক্ষে ৩৩ ভাগ বহিরাগত উপস্থিত থাকে। এছাড়া হাসপাতালে চিকিৎসা সেবার নানা অসঙ্গতি তুলে ধরে বেশ কিছু সুপারিশ পেশ করা হয়। উন্মুক্ত আলোচনায় বক্তব্য রাখেন আলাউদ্দিন সঙ্গীতাঙ্গনের সাধারণ সম্পাদক আব্দুল মান্নান সরকার, সাবেক পৌর চেয়ারম্যান আল মামুন সরকার, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রিয়াজউদ্দিন জামি, সাবেক সভাপতি মোহাম্মদ আরজু প্রমুখ।

আরিফুল ইসলাম সুমন

Check Also

কুমিল্লায় তিন গৃহহীন নতুন ঘর পেল

নিজস্ব প্রতিবেদকঃ– কুমিল্লা সদর উপজেলায় গ্রামীণ উন্নয়ন সংস্থার উদ্যোগে ৪নং আমড়াতলী ইউনিয়নের গৃহহীন নুরজাহান বেগম, ...

Leave a Reply