লাকসামে একটি সাপ্তাহিক পত্রিকার তদন্তকে কেন্দ্র করে উপজেলা চেয়ারম্যানের ব্যবসা প্রতিষ্ঠানে অগ্নিসংযোগ: লুটপাট: ভাংচুর

লাকসাম / ১৩ নভেম্বর (কুমিল্লাওয়েব ডটকম)———-
লাকসামে একটি সাপ্তাহিক পত্রিকার তদন্তকে কেন্দ্র করে বুধবার দুপুরে উপজেলা চেয়ারম্যান ও বিএনপির সভাপতি গ্রুপের হামলা পাল্টা হামলার ঘটনা ঘটেছে। এতে উভয় গ্রুপের অন্ততঃ ১৯ জন আহত হয়। অগ্নিসংযোগ, লুটপাট ও ভাংচুর চলাকালে উপজেলা চেয়ারম্যান মজির আহমদের ব্যবসা প্রতিষ্ঠানে ১টি মাইক্রোবাস ও ৩টি মোটর সাইকেল পুড়িয়ে দেয়া হয়েছে। এ সময় অপর ৫টি মোটর সাইকেল, ১টি প্রাইভেট কার, ২টি পিকআপ ভাংচুর করা হয়। শহরে থমথমে অবস্থা বিরাজ করছে। মোতায়েন রয়েছে অতিরিক্ত পুলিশ।
উপজেলা চেয়ারম্যানের প্রতিষ্ঠানের কর্মকর্তা সৈয়দ জসিম উদ্দিন জানান, দুপুর ১টায় উপজেলা বিএনপির সভাপতির গ্রুপের অটো মিঠু, সেলিম, শহিদ, মুশু, কামরুলসহ দেড় শতাধিক ক্যাডার পিস্তল, রামদা, চাইনিজ কুড়াল, রডসহ দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে অতর্কিতে সোহাগ মৎস্য খামারে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর, লুটপাট ও অগ্নিসংযোগ করে। এ সময় খামার চত্ত্বরে পার্কিং করা ৮টি মোটর সাইকেল, ২টি পিকআপ, ১টি প্রাইভেট কার ও স্থানীয় স্ট্যামফোর্ড স্কুলের ১টি মাইক্রো বাসে (ঢাকা-মেট্টো-ট-১৫-০০৩৫) অগ্নিসংযোগ ও ভবনের দরজা-জানালাসহ ব্যাপক ভাংচুর চালায় এবং দু’টি পিকআপে থাকা ১৫ লাখ টাকার মাছ ও ক্যাশে রক্ষিত সাড়ে ৩ লাখ টাকা লুট করে। এতে প্রায় কোটি টাকার সম্পদ হানি ঘটে। পরে ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণ করলেও মাইক্রো ও ৩টি মোটর সাইকেল সম্পূর্ণ ভস্মিভূত হয়। এ ঘটনায় উপজেলা চেয়ারম্যানের ভাইয়া গ্রুপের কর্মকর্তা সৈয়দ জসিম উদ্দিন (৪৫), ক্যাশিয়ার জাবেদ (২৬), আবু তালেব (৩০), এমএ পরিবহনের ম্যানেজার আমান উল্যাহ (৩৫), কম্পিউটার অপারেটর শরিফ (২৫), রাসেলসহ (২০) অন্তত ৯ জন আহত হয়।
সংঘর্ষের ঘটনায় উপজেলা স্বেচ্ছাসেবক দলের সহ-সাংগঠনিক সম্পাদক সেলিম মিয়া (৩২), পৌর যুবদলের যুগ্ম সম্পাদক রুহুল আমিন, সহ-সভাপতি ফারুক আহমেদ (৩২), সদস্য দুলাল (৩২), শরীফ (২৬), আসিফ (২৫), আনোয়ার (২৬), হুমায়ন (২৫), লেয়াকত (২৪), আমির হোসেনসহ (২৩) বিএনপি সভাপতি গ্রুপের ১০ জন আহত হয়।
এ বিষয়ে উপজেলা বিএনপির সভাপতি সাইফুল ইসলাম হিরু জানান, দুপুরে আমাদের লোকদের সামনির পুল এলাকায় আটকের খবর শুনে থানা পুলিশে খবর দেই। পুলিশ আসতে দেরি করায় আমার নেতা-কর্মীদের ওপর হামলা হয়।
এ রিপোর্ট লিখা পর্যন্ত উভয় গ্রুপের মামলা দায়েরের প্রক্রিয়া চলছে। এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। শহরে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

(লাকসাম প্রতিনিধি)

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply