তিতাসে গোমতী নদীর উপর ব্রীজ নির্মাণকে কেন্দ্র উত্তেজনা: অতিরিক্ত পুলিশ মোতায়েন

তিতাস / ১৩ নভেম্বর (কুমিল্লাওয়েব ডটকম)———-
তিতাসে গোমতী নদীর উপর ব্রীজ নির্মাণকে কেন্দ্র করে ১০টি গ্রামের সাধারণ লোকদের মাঝে উত্তেজনা বিরাজ করছে। পরিস্থিতি শান্ত রাখতে ব্রীজ নির্মাণের স্থান হরিপুর বাজারে পুলিশ মোতায়েন করা হয়েছে।
স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার ভিটিকান্দি ইউনিয়নের দাসকান্দি বাজার সংলগ্ন গোমতী নদীর উপর ব্রীজ নির্মাণের দাবী জানিয়ে আসছে। কিন্তু ব্রীজটি উক্ত স্থানে না হয়ে হরিপুর বাজার সংলগ্ন গোমতী নদীর উপর নির্মাণের কাজ শুরু করায় দাসকান্দি, ভিটিকান্দি, ঘোষকান্দি, পোড়াকান্দি, হারাইকান্দি, দুলারামপুর, কলাকান্দি, কালাচান্দকান্দি, আলী নগরসহ আরো কয়েকটি গ্রামের সাধারণ জনগণের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।
গতকাল মঙ্গলবার সরেজমিনে ঘুরে দেখা যায়, ব্রীজ নির্মাণের স্থান হরিপুর বাজারে এস.আই আশিকুজ্জামান এর নেতৃত্বে পুলিশ মোতায়েন রয়েছে। অপরদিকে দাসকান্দি বাজারে শত শত লোক সমবেত হয়েছে নির্মাণ কাজে বাঁধা দেয়ার জন্য। দুপুর ২টায় দাসকান্দি বাজার থেকে কয়েক শতাধিক লোক হরিপুর বাজারে নির্মাণ কাজে বাঁধা দেয়ার জন্য এগিয়ে আসলে উপস্থিত পুলিশ উপজেলা নির্বাহী অফিসারের সাথে বিষয়টি নিয়ে আলোচনা করবেন বলে আশ্বাস দিলে বিক্ষুব্ধ এলাকাবাসী চলে যায়।
উল্লেখ্য, উপজেলার কলাকান্দি ও ভিটিকান্দি ইউনিয়নের জনসাধারণের যাতায়াতের সুবিধার্থে ‘উপজেলা ও ইউনিয়ন সড়কে দীর্ঘ সেতু নির্মাণ প্রজেক্টে’র আওতায় কদমতলী-হরিপুর-দাসকান্দি সড়কে গোমতী নদীর উপর ৫ কোটি ৮৫ লক্ষ ৪৫ হাজার ২ শত ৫০ টাকা ব্যয়ে ১২৫.১০ মিটার আরসিসি ব্রীজটি নির্মাণের জন্য সিদ্ধান্ত হয়। এদিকে ব্রীজটি বর্তমান স্থানে নির্মাণ করা হলে সাধারণ জনগণের কোন কাজে আসবে না বলে গত ৪/৫ মাস যাবৎ এলাকাবাসী দাবী জানিয়ে আসছে এবং বিভিন্নভাবে আন্দোলন করে যাচ্ছে।

নাজমুল করিম ফারুক
তিতাস (কুমিল্লা) প্রতিনিধি

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply