কানাডায় বাংলাদেশ কালচারাল এসোসিয়েশান অব এডমোনটন ঈদ পূনর্মিলনী অনুষ্ঠান

কানাডা / ১২ নভেম্বর (কুমিল্লাওয়েব ডটকম)———-
সোমবার কানাডার এডমোনটন সিটিতে বনিডন কমিউনিটি সেন্টারে বাংলাদেশ কালচারাল এসোসিয়েশান অব এডমোনটন এক অনবদ্য ঈদ পূনর্মিলনী ও সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করে। এতে শুভেচ্ছা বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি সহিদ হাসান।
প্রধান বক্তা ছিলেন বিশিষ্ট মুক্তিযোদ্ধা ও সাংবাদিক বর্তমানে আলবার্টা প্রদেশের কমিশনার ফর ওথস্ জনাব দেলোয়ার জাহিদ।
প্রধান বক্তা বলেন প্রবাস থেকে সমাজের সর্বক্ষেত্রে আমাদের সমযোতা, সহযোগিতা ও ঐক্য প্রয়াসের এক নতুন ধারার সংস্কৃতি গড়ে তুলতে হবে, গড়ে তুলতে হবে বলিষ্ঠ কিছু সামাজিক, সাংস্কৃতিক ও সেবাধর্মী সংগঠন এবং সুস্থ ধারার এক আন্দোলন। একে বেগবান করতে আমাদের আজকে প্রয়োজন প্রবাসে সংগঠনগুলোর মাঝে নিয়মিত আন্তঃ সংযোগ ও সহযোগিতা বৃদ্ধি, ব্যাপক সাংগঠনিক সংস্কার এবং সেবা সুবিধা ও কাজের সম্প্রসারণ ও সমন্বয় সাধন। প্রয়োজন প্রবাসে শিশু, কিশোর ও যুবক-যুবতিদের উন্নত নীতি- নৈতিকতার আদর্শ শিক্ষাদান এবং ইসলামের শাশ্বত রীতি অনুকরণ, অনুসরণ এবং তাদের কে এতে উদ্বুদ্ধকরণ যাতে বিশেষ কোন দিনে নয় বরং আমাদের জীবনের প্রতিটি দিবস, প্রতিটি ক্ষণ হয় মা-বাবা’র জন্য উৎসর্গ ও তাদের সন্মানের।
জনাব জাহিদ বছরের প্রারম্ভে কানাডার লয়েডমিনিষ্টার সিটিতে এক মর্মান্তিক সড়ক দূর্ঘটনায় মাহিনুর জাহিদের অকাল মৃত্যুর কথা স্মরণ করে উপস্থিত সকলকে এদেশের বৈরী ও দূর্যোগপূর্ণ আবহাওয়ায় প্রত্যেককে অত্যন্ত সতর্ক ভাবে গাড়ী চালানো এবং সংগঠনকে কমিউনিটিতে কিছু সচেতনতামূলক কর্মসূচী গ্রহনের আহ্বান জানান।
অনুষ্ঠানে বিশিষ্ট ব্যক্তিবর্গের মধ্যে উপস্থিত ছিলেন সিনিয়র সিটিজেন সিদ্দিক হুসাইন, ডঃ নূরুল ইসলাম, ডঃ হাফিজুর রহমান, ডঃ ইয়াকুব প্রমুখ।
ভাইস-প্রেসিডেন্ট তাজুল আলী, সেক্রেটারী মুহাম্মদ হাসনাত, যুগ্ম সেক্রেটারী এ, কে, এম শফি উদ্দিন, মোরশেদা বেগম, মুহাম্মদ জাকারিয়া, মাসুদ ভূইয়া, হালিম শাহ ও মুহাম্মদ ইসমাইল এর তত্ত্বাবধান ও ব্যবস্থাপনায় এবং মাযহারুল ইসলাম ও অনুশা মুহাম্মদের উপস্থাপনায় অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন ফয়সল কাদেরী, শিশু শিল্পী নাতাশা রহমান, নবগঠিত মিউজিক ব্যান্ড ফিউশন ফ্যাক্টরী এর গাজী হায়দার, ইমরান কবীর, আরেফিন, রুশদীন প্রমুখ ।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply