লাকসামে গণবিয়ে!

লাকসাম / ৯ নভেম্বর (কুমিল্লাওয়েব ডটকম)———-
শুক্রবার লাকসাম উপজেলার লাকসাম পূর্ব ইউনিয়নের নরপাটি গ্রামে এক গণবিয়ে অনুষ্ঠিত হয়েছে। বিশিষ্ট ব্যবসায়ী নুরুল ইসলামের উদ্যোগে বিভিন্ন এলাকার ১০ জন দরিদ্র পরিবারের বর ও কনেদের সংগ্রহ করে এ গণ বিয়ের আয়োজন করা হয়।
গণ বিয়ে অনুষ্ঠানে লাকসাম উপজেলার দামবাহার গ্রামের সাদ্দাম হোসেন ও সাহেবপাড়ার মিনোয়ারা আক্তার, কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার পেরুল গ্রামের মোহাম্মদ রুবেল ও একই এলাকার কহিনুর আক্তার, লাকসামের দাসপাড়া গ্রামের মনির হোসেন ও উত্তর নরপাটির তাছলিমা আক্তার, সাতবাড়িয়া গ্রামের আবদুল হান্নান ও পশ্চিমগাঁও কলেজ পাড়ার সুমি আক্তার, উত্তরদা গ্রামের ফজলুল হক ও আজগরার নাছরিন আক্তার, সাতবাড়িয়া গ্রামের আবদুল কাদের ও যোগীপাাড়র আমেনা আক্তার, গোবিন্দপুর গ্রামের ফজলুল হক ও বাতাখালির মরিয়ম আক্তার, উত্তরকুল গ্রামের মোহাম্মদ সুমন ও যোগীপাড়ার ফাতেমা আক্তার, ছনগাঁও গ্রামের মনির হোসেন ও সালেপুরের তাছলিমা আক্তার, জালগাঁও গ্রামের মাইনুদ্দিন ও উত্তর নরপাটির পান্না আক্তারের বিবাহ কার্য সম্পন্ন হয়। বিয়েতে বর ও কনেকে শাড়ি, পাঞ্জাবী, গয়নাসহ ৫৬ আইটেম দিয়ে সাজানো হয়। এছাড়াও ১০ নব দম্পতিকে দেয়া হয় সেলাই মেশিন, গবাদিপশু ও নগদ টাকাসহ নানা উপহার সামগ্রী।
দ্বিতীয়বারের মতো আয়োজিত এ গণবিয়েতে সকাল থেকে বিভিন্ন স্থান হতে আগত বর ও কনেপক্ষকে অভ্যর্থনা জানান আয়োজক কমিটির সদস্য আলহাজ মোঃ আলী আজম, আলহাজ মোঃ আবু তাহের, আলহাজ আকতারুজ্জামান, মোঃ আবু ইউসুফ রানা, মোঃ আব্দুর রাজ্জাক মেম্বার ও আবদুল জলিলসহ এলাকার গণ্যমাণ্য ব্যক্তিবর্গ। বিয়েতে প্রগতি লাইফ ইন্সুরেন্সের পক্ষ থেকে ১০ নবদম্পতিকে ২ লাখ টাকা করে দেনমোহর বীমা উপহার দেয়া হয়।
তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় আজগরার কনে নাছরিন আক্তারের বড় ভাই মাহবুবুল হক জানান, ‘৩ ভাই ও ৫ বোনের মধ্যে নাছরিন ৫ম। গত এপ্রিল মাসে পিতার মৃত্যুর পর বোনদের বিয়ে নিয়ে খুবই দুশ্চিন্তায় ছিলাম’। গণবিয়েতে বোনের বিয়ে দিতে পেরে তিনি আল্লাহর শুকরিয়াসহ আয়োজকদের প্রতি কৃতজ্ঞতা জানান।

আব্দুর রহিম
লাকসাম (কুমিল্লা) সংবাদদাতা

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply