চান্দিনা মহিলা বিশ্ববিদ্যালয় কলেজের অনার্স কোর্সে আরও দুটি বিষয়ে ভর্তির অনুমোদন লাভ

চান্দিনা / ৯ নভেম্বর (কুমিল্লাওয়েব ডটকম)———-
চান্দিনা উপজেলা সদরে অবস্থিত চান্দিনা মহিলা বিশ্ববিদ্যালয় কলেজ বিবিএ অনার্স (ব্যবস্থাপনা) এবং বিএসএস অনার্স (রাষ্ট্রবিজ্ঞান) বিষয়ে ছাত্রী ভর্তির অনুমতি লাভ করেছে। জাতীয় বিশ্ববিদ্যালয় এর ওই অনুমোদন এর ফলে ২০১২-২০১৩ শিক্ষাবর্ষে ওই দুইটি নতুন বিষয়ে ছাত্রী ভর্তি করতে পারবে কলেজ কর্তৃপক্ষ। কলেজটিতে এর আগে বিবিএ অনার্স (একাউন্টিং) ও বিএসএস অনার্স (সমাজকর্ম) বিষয় চালু রয়েছে। ওই অনুমোদন এর পর নতুন দুটি সহ মোট চারটি বিষয়ে অনার্স কোর্স চালু হলো।
চান্দিনা মহিলা বিশ্ববিদ্যালয় কলেজ এর উপাধ্যক্ষ মুক্তিযোদ্ধা নির্মল চন্দ্র দাস জানান, গত ৮ নভেম্বর জাতীয় বিশ্ববিদ্যালয় ২০১২-২০১৩ শিক্ষাবর্ষে বিবিএ অনার্স (ব্যবস্থাপনা) এবং বিএসএস অনার্স (রাষ্ট্রবিজ্ঞান) বিষয়ে ছাত্রী ভর্তির অনুমতি প্রদান করেছে। তিনি আরও জানান, এবছর থেকে চান্দিনা উপজেলা সহ বিভিন্ন উপজেলার ছাত্রীরা ব্যবস্থাপনা, রাষ্ট্রবিজ্ঞান, একাউনিন্টিং ও সমাজকর্ম এ চারটি বিষয়ে চান্দিনা মহিলা বিশ্ববিদ্যালয় কলেজে অনার্স কোর্সে পড়ালেখার সুযোগ পাবে। আগামী ১০ নভেম্বর থেকে এই ভর্তি পরীক্ষা প্রক্রিয়া শুরু হবে।
উল্লেখ্য, বাংলাদেশ জাতীয় সংসদ এর সাবেক ডেপুটি স্পিকার অধ্যাপক মো. আলী আশরাফ এম.পি ১৯৯৭ সালে চান্দিনা মহিলা কলেজ প্রতিষ্ঠা করেন। বর্তমানে এটি বিশ্ববিদ্যালয় সমমানের শিক্ষা প্রতিষ্ঠান।

মাসুমুর রহমান মাসুদ, চান্দিনা

Check Also

কুমিল্লায় ডিবির অভিযানে ১৭ হাজার পিস ইয়াবাসহ ডাক্তার গ্রেফতার

স্টাফ রিপোর্টারঃ- রাজধানীতে ইয়াবা পাচারকালে ১৭ হাজার ইয়াবাসহ গ্রেফতার হয়েছেন মো. রেজাউল হক (৪৫) নামের ...

Leave a Reply