মেঘনায় বিধবা মহিলার বাড়ি-ঘর ভাংচুর ও দখলের অভিযোগে ১ জন গ্রেফতার

মেঘনা / ৯ নভেম্বর (কুমিল্লাওয়েব ডটকম)———-
মেঘনা উপজেলার গোবিন্দপুর গ্রামে আম্বিয়া বেগম নামের এক বিধবা মহিলার বাড়ি-ঘর ভাংচুর ও বাড়ি দখল করে নিয়েছে সন্ত্রাসী বাহিনী। ঘটনাটি ঘটেছে গত বৃহস্পতিবার বিকেলে গোবিন্দপুর গ্রামের মতি মিয়ার বাড়িতে। এ ব্যাপারে মেঘনা থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। মামলা নং-০২, তারিখ ০৮/১১/১২ইং। এই ব্যাপারে মামলার তদন্তকারী অফিসার এস আই মোঃ রমজান জানান, সন্ত্রাসী মোঃ বিল্লালকে (৩০) গ্রেফতার করা হয়েছে। পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, উপজেলার গোবিন্দপুর ইউনিয়নের গোবিন্দপুর গ্রামের মতি মিয়ার স্ত্রী আম্বিয়া বেগম ৪বছর পূর্বে স্বামী মারা যাওয়ার পর এক ছেলে ৪মেয়ে নিয়ে স্বামীর বসতভিটায় বসবাস করে আসছে। এলাকার সন্ত্রাসী বাহিনী মোস্তফা ও রাখাল হোসেন এর নেতৃত্বে ওই মহিলার জায়গা সম্পত্তি ও বাড়ি দখল করা চেষ্ঠা করে। এর আগে কয়েকবার দখলে চেষ্টা করলেও তাতে ব্যর্থ হয়। বৃহস্পতিবার বিকেলে বিধবা মহিলা ও তার ছোট ছোট চার মেয়ে ও এক ছেলেকে মারধর করে বাড়ি-ঘর ভাংচুর করে বাড়ি থেকে বের করে দখল করে নেয় সন্ত্রাসীরা।
এব্যাপারে বিধবা আম্বিয়া বেগমের সাথে আলাপ কালে তিনি জানান, ”আমার স্বামী মারা যাওয়ার পর বাড়ি পাশের নুরা মিয়ার ছেলে মোস্তফা(২৮), বিল্লাল(৩০)আমাদের বাড়ি ঘর জোরপূর্বক দখলের চেষ্টা চালায়। গত বৃহসপতিবার মোস্তফা(২৮), বিল্লালের(৩০) নেতৃত্বে মোঃ হোসেন(২৬), মোঃ রাখাল(২৭), কাশেম(৩৫), মোঃ আলমগীর(২৭)সহ অজ্ঞাতনামা কয়েকজন সন্ত্রাসী আমাদের বাড়িতে হামলা চালিয়ে আমার ছেলে-মেয়েদের মাইরধর করে বাড়ি থেকে বের করে দেয়। সন্ত্রাসীদের ভয়ে ছেলে-মেয়েদের নিয়ে আমরা অন্য বাড়িতে গিয়ে আশ্রয় নেই। আমার আহত ছেলে-মেয়েদেরকে হাসপাতালে চিকিৎসা করতে যাইতে দেয় না সন্ত্রাসীরা। গোবিন্দপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ মাঈনদ্দিন আহমেদ তপন জানান, আমি এলাকায় ছিলাম না সন্ত্রাসী বাহিনী সুযোগে ওই বিধবার বাড়ি ঘরে হামলা চালিয়েছে। বিষয়টি আমি জানার সাথে সাথে মেঘনা থার ওসি মোঃ নাসিমউদ্দিনকে জানানোর পর পুলিশ গিয়ে তাদেরকে উদ্ধার করে এবং সন্ত্রাসীদের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেছে। থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ নাছিমউদ্দিন বলেন, সন্ধ্যায় বিধবা আম্বিয়া বেগম বাদী হয়ে মোস্তফা, বিল্লাল, রাখাল হোসেন ও আলমগীর হোসেনসহ ৭/৮ জনের বিরুদ্ধে থানায় একটি অভিযোগ দায়ের কাছে। মামলার তদন্তকারী অফিসার মোঃ রমজান জানান, এই ব্যাপারে আসামী মোঃ বিল্লালকে গ্রেফতার করা হয়েছে।

মোঃ ইসমাইল হোসেন মানিক
মেঘনা প্রতিনিধি

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply