তিনি আওয়ামীলীগের নন তাই….

ব্রাহ্মণবাড়িয়া / ৮ নভেম্বর (কুমিল্লাওয়েব ডটকম)———-
নিজ দলের নেতা খুনের মামলায় পলাতক চেয়ারম্যান রফিক উদ্দিন ঠাকুর। ভাইস চেয়ারম্যান মো. শাহজাহান মিয়া হজ্জ ব্রত পালনে অবস্থান করছেন সৌদি আরবে। তার পড়েও মহিলা ভাইস চেয়ারম্যান মাহমুদা পারভীনকে প্যানেল চেয়ারম্যান হিসেবে মেনে নিতে নারাজ ইউএনও। অভিযোগ উঠছে আওয়ামীলীগার না হওয়ায় তাকে কোন পাত্তাই দিচ্ছেন না ইউএনও।
জানা গেছে, উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি এ.কে.এম ইকবাল আজাদ খুনের মামলায় অন্যতম আসামী হয়ে গত ২২ অক্টোবর থেকে উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সস্পাদক রফিক উদ্দিন ঠাকুর পলাতক রয়েছেন। হজ্জ পালনে ভাইস চেয়ারম্যান মো. শাহজাহান মিয়া আছেন সৌদি আরবে। সেই সুবাধে অপর মহিলা ভাইস চেয়ারম্যান মাহমুদা পারভীন সরাইল উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান হিসেবে দায়িত্বপালন করছেন। অভিযোগ রয়েছে, ইউএনও পরিষদের নানা কর্মকান্ডে তাকে পাত্তাই দিচ্ছেন না। মাহমুদা পারভীনের অপরাধ তিনি আওয়ামীলীগের নন!
স্থানীয়রা জানান, গতকাল বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসক নূর মোহাম্মদ মজুমদার সরাইল উপজেলা পরিষদ পরিদর্শনে আসেন। দুপুরে ডাকবাংলোয় খাওয়ার আয়োজন হয় পরে পরিষদ এলাকায় গাছের চারা রোপন করা হয়। কিন্তু ইউএনও কোন কিছুতেই ভাইস চেয়ারম্যানের খোঁজ নেননি। বিকেলে স্থানীয় সাংবাদিকসহ গণ্যমান্য ব্যক্তিদের সাথে জেলাপ্রশাসক এর মতবিনিময় সভা হয়। এতে পুলিশ সুপার সহ অন্যরা উপস্থিত ছিলেন। আলোচনা হয় সরাইলে সাম্প্রতিককালে ঘটে যাওয়া অনেক বিষয় নিয়ে। সেই সভায় সভাপতিত্ব করার কথা পরিষদের দায়িত্বপ্রাপ্ত চেয়ারম্যান। কিন্তু ইউএনও মনগড়া সিদ্ধান্ত নিয়ে আগেই সভার ব্যানারে সভাপতি ও সঞ্চালক হিসেবে নিজের নাম লিখিয়ে নেন। শুধু তা-ই নয়, এ সভায় ভাইস চেয়ারম্যানকে বসানো হয় অতিথি সারির অন্য পাশে। বিষয়টি নিয়ে উপস্থিত লোকজনসহ এলাকার অনেকের মাঝে ক্ষোভসহ আলোচনা-সমালোচনার ঝড় উঠে। নাম প্রকাশে অনিচ্ছুক উপজেলা প্রশাসনের একাধিক দফতরের কর্মকর্তা জানান, এ বিষয়টি নিয়ে নানা আলোচনা হবে এমন আশঙ্কা আগেই করেছিলাম। আগে থেকেই আমরা উনাকে (ইউএনও) সর্তক করি। তিনি আমলেই নেননি।
মাহমুদা পারভীন বলেন, ইউএনও সাহেব পরিষদের নানা বিষয়ে আমাকে এড়িয়ে চলছেন। জনগনের ভোটে নির্বাচিত হয়ে এসেছি এখানকার মানুষের সেবা করতে। এখানে দলীয় পরিচয় বড় বিষয় নয়।
নির্বাহী কর্মকর্তা আনিসুজ্জামান খান বলেন, মহিলা ভাইস চেয়ারম্যানকে যথাযথ সম্মান দেওয়া হচ্ছে। পাশাপাশি তার সকল কাজে সহযোগিতাও করা হচ্ছে।

আরিফুল ইসলাম সুমন

Check Also

কুমিল্লায় তিন গৃহহীন নতুন ঘর পেল

নিজস্ব প্রতিবেদকঃ– কুমিল্লা সদর উপজেলায় গ্রামীণ উন্নয়ন সংস্থার উদ্যোগে ৪নং আমড়াতলী ইউনিয়নের গৃহহীন নুরজাহান বেগম, ...

Leave a Reply