সরাইলে চাঁদার দাবিতে সেনা কর্মকর্তার স্বামীকে হত্যার হুমকিঃ চাঁদার পাঁচ লাখ টাকাসহ দুই যুবক গ্রেফতার

ব্রাহ্মণবাড়িয়া / ৫ নভেম্বর (কুমিল্লাওয়েব ডটকম)———-
ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে চাঁদার টাকাসহ দুই চাঁদাবাজকে হাতেনাতে গ্রেফতার করেছে পুলিশ। গত রবিবার রাতে সরাইল-নাসিরনগর সড়কের উপজেলার কালীকচ্ছ হেলিপ্যাড এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলো, সরাইল উপজেলার কালীকচ্ছ গ্রামের মো. সুমন মিয়া (২৬) ও সদরের বড় দেওয়ান পাড়ার শাকিল (২৪)। গ্রেফতারের সময় তাদের কাছ থেকে পাঁচ লাখ টাকা উদ্ধার করে পুলিশ। সরাইল থানার অফিসার ইনচার্জ (ওসি) উত্তম কুমার চক্রবর্তী জানান, এ ঘটনায় রাতেই থানায় মামলা দায়ের হয়েছে। গতকাল সোমবার গ্রেফতারকৃতদের পাঁচ দিনের রিমান্ড আবেদন করে আদালতে পাঠানো হয়েছে।
পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, গত ২৯ অক্টোবর সন্ধ্যায় পরিচয় গোপন রেখে এক লোক সরাইল সদরের বাড্ডাপড়ার বাসিন্দা সেনা কর্মকর্তার স্বামী ও ব্যবসায়ী ফয়সাল আহমেদ দুলাল মৃধার কাছে মুঠোফোনে ১০ লাখ টাকা চাঁদা দাবি করে। পরদিন চাঁদার টাকার জন্য আবারো ফোন করা হয়। চাঁদার টাকা না পেলে ফয়সাল আহমেদকে গুলি করে হত্যার হুমকিও দেওয়া হয়। এ ঘটনায় তিনি ৩০ অক্টোবর সরাইল থানায় সাধারণ ডায়রি (জিডি) করেন। পরে রফাদফা শেষে গত রবিবার রাতে চাঁদবাজদের হাতে পাঁচ লাখ টাকা তুলে দেন ওই ব্যবসায়ী। এসময় ঘটনাস্থলের আশপাশে সাদা পোশাকে থাকা সরাইল থানার এস.আই মো. ইশতিয়াক ও অন্যান্য পুলিশ সদস্যরা দুই চাঁদাবাজকে টাকাসহ হাতেনাতে গ্রেফতার করে। ফয়সাল আহমেদ জানান, চাঁদার টাকার জন্য ফোনের পাশাপাশি তার ব্যবসা প্রতিষ্ঠানে চিঠিও পাঠানো হয়। টাকা না দিলে তাকে গুলি করে হত্যার হুমকি দেয়া হয়। তিনি এ বিষয়টি বাংলাদেশ সেনা বাহিনীতে কর্মরত (সেনা অফিসার) তার স্ত্রীকে জানান এবং পাশাপাশি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকেও অবগত করেন। তিনি আরো জানান, চাঁদার পাঁচ লাখ টাকার দেওয়ার সময়েও তাদের চেনা যায়নি। কারণ তারা মুখোশধারী ছিল। পুলিশের হাতে গ্রেফতারের পর তাদের চিনতে পারেন ফয়সাল আহমেদ।

(আরিফুল ইসলাম সুমন, স্টাফ রিপোর্টারঃ)

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply