তিতাসে গোমতী নদীর উপর বৃহত্তর ব্রীজ নির্মাণ কাজ বন্ধের পায়তারা

তিতাস / ৩১ অক্টোবর (কুমিল্লাওয়েব ডটকম)———-
তিতাস উপজেলার কদমতলী-হরিপুর-দাসকান্দি সড়কে গোমতী নদীর উপর উপজেলার বৃহত্তর আরসিসি ব্রীজ নির্মাণের কাজ বন্ধের পায়তারা করছে বলে অভিযোগ উঠেছে।
স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার কলাকান্দি ও ভিটিকান্দি ইউনিয়নের জনসাধারণের যাতায়াতের সুবিধার্থে ‘উপজেলা ও ইউনিয়ন সড়কে দীর্ঘ সেতু নির্মাণ প্রজেক্টের আওতায় কদমতলী-হরিপুর-দাসকান্দি সড়কে গোমতী নদীর উপর আরসিসি ব্রীজ নির্মাণের টেন্ডার আহ্বান করা হয়। যার ব্যয় ধরা হয় ৫ কোটি ৮৫ লক্ষ ৪৫ হাজার ২ শত ৫০ টাকা। আগামী এক বছরের মধ্যে ১২৫.১০ মিটার ব্রীজটি নির্মাণ কাজ শেষ করা হবে বলে সংশ্লিষ্টরা জানান। কিন্তু উপজেলার সর্ব বৃহত্তর এই ব্রীজটির নির্মাণ কাজ যাতে না করতে পারে একটি মহল গত মঙ্গলবার ও বুধবার যাবৎ আইন শৃঙ্খলা পরিপন্থি কাজে লিপ্ত রয়েছে। উক্ত ব্রীজ নির্মাণ না করার দাবীতে কিছু লোক উত্তেজিত হলে তাৎক্ষণিক থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং পরবর্তীতে যাতে কোন অপ্রীতিকর ঘটনা ঘটতে না পারে সে জন্য বুধবারও ব্রীজ নির্মাণের স্থানে পুলিশ মোতায়েন রয়েছে। ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স পিসি এন্ড জেপি’র একজন কর্মকর্তা জানান, ব্রীজ নির্মাণের যাবতীয় সামগ্রী স্পটে আনা হয়েছে এবং শতাধিক শ্রমিক কাজ করছে। কোটি কোটি টাকার মালামাল হরিপুর বাজারে ষ্টক রাখা হয়েছে। নাম প্রকাশে উক্ত কর্মকর্তা সাধারণ জনগণের স্বার্থে ব্রীজটি নির্মাণের জন্য এলাকাবাসীর সহযোগিতা কামনা করেন। এদিকে উপজেলা প্রকৌশলী মোহাম্মদ শাহজাহান বলেন, এ মাসের প্রথম সপ্তাহে ঠিকাদার প্রতিষ্ঠান সংশ্লিষ্ট কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের উপস্থিতিতে ব্রীজটির নির্মাণ কাজ আনুষ্ঠানিকভাবে শুরু করেছে। এদিকে একাধিক গ্রামের লোকজন সুষ্ঠুভাবে ব্রীজটির নির্মাণ কাজ করার জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন।

নাজমুল করিম ফারুক
তিতাস (কুমিল্লা) প্রতিনিধি

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply